ঈদে শিক্ষার্থীদের বাড়ি ফিরতে বাস দিচ্ছে পাবিপ্রবি প্রশাসন

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাস
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাস   © ফাইল ছবি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন সশরীরে পরীক্ষা নেওয়ার জন্য ২৬শে জুন রুটিন ঘোষণা করে। ফলে তখন পরীক্ষা দেওয়ার জন্য সকল শিক্ষার্থী পাবনায় অবস্থান করে কিন্তু করোনার সংক্রমণ ও মৃত্যু হার বৃদ্ধি পাওয়ার ফলে গত ২৯জুন তারিখ থেকে সারাদেশে কঠোর লকডাউন (শাট ডাউন) ঘোষণার ফলে পাবিপ্রবি প্রশাসন সশরীরে পরীক্ষা স্থগিত ঘোষণা করে।

পরীক্ষার রুটিন মোতাবেক পরীক্ষা দিতে আসা সকল শিক্ষার্থী পাবনায় এসে বিভিন্ন মেসে এসে অবস্থান করেন কিন্তু করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মেসে শিক্ষার্থীরা মানবেতর জীবনযাপন করছে এবং স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে এবং লকডাউনের ফলে দূরপাল্লা সকল যান চলাচল বন্ধ হয়ে যায়। যার ফলে শিক্ষার্থীরা বাসায় ফিরতে ভোগান্তিতে রয়েছে।

এদিকে নিজ শহরে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে যেন শিক্ষার্থীদেরকে পৌঁছে দেওয়া হয় সেই দাবিতে দফায় দফায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে শিক্ষার্থীদের পরিবহনের জন্য আলোচনা করেন।
তারই ধারাবাহিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর ছাত্রলীগের পক্ষ থেকে আবেদন করা হয়। উল্লেখ্য বিশ্ববিদ্যালয় উপাচার্য করোনা পজিটিভ হওয়ায় তার পক্ষে ছাত্রলীগের আবেদন পত্রটি গ্রহণ করেন নবনিযুক্ত প্রক্টর ড.হাসিবুর রহমান ও সহকারী প্রক্টর ফারুক আহম্মেদ।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.হাসিবুর রহমান বলেন, বিগত কয়েকদিন ধরেই ছাত্রলীগের এই নেতৃবৃন্দ আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে দাবি জানিয়ে আসছে। আমরা এই বিষয়টি মাননীয় উপাচার্য বরাবর উপস্থাপন করলে তিনি তা সাদরে গ্রহণ করেন এবং রোড ম্যাপ তৈরি করার নির্দেশনা দেন এবং তারই ধারাবাহিকতায় সহকারী প্রক্টর ফারুক আহম্মেদ একটি ডেটাবেজ তৈরি করেন। তিনি আরো বলেন, আগামী শনিবার ছাত্র প্রতিনিধি, পরিবহন প্রশাসন,ও সংশ্লিষ্ট দপ্তর নিয়ে একটি রোড ম্যাপ তৈরি করে পরিবহন সেবা দেওয়ার তারিখ ও সময় নির্ধারণ করবেন।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ফরিদুল ইসলাম বাবু বলেন, নিরাপদে শিক্ষার্থী ভাই-বোনেরা বাড়িতে পৌঁছাবে এটাই আমাদের প্রত্যাশা। আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের মাহমুদুল, রাসেল এবং মফিদুল এর এই পদক্ষেপটি গ্রহণ করায় তাদেরকে সাধুবাদ জানাই।

সহ-সভাপতি মাহমুদুল হাসান এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমরা পাবিপ্রবি ছাত্রলীগ সবসময় সাধারণ শিক্ষার্থীদের যেকোনো দূর্যোগ ও সংকটে পাশে আছি ভবিষ্যতেও পাশে থাকবো।

উল্লেখ্য, পাবিপ্রবির ছাত্রলীগের প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়ের হলের ভাড়া মওকুফ করা হয়েছে, যারা মেসে আছে তাদের ভাড়া ৬০% মওকুফ করা হয়েছে, এবং দুই সেমিস্টার পরীক্ষার ফি, পরিবহন ফি, সহ বিবিধ ফি মওকুফ করা হয়।তিনি আন্তরিকভাবে ধন্যবাদ জানান বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তাদের যৌক্তিক আবেদনে দ্রুত সাড়া দেওয়ায়


সর্বশেষ সংবাদ