নির্বাচন বানচালের দুঃসাহস দেখালে দাঁতভাঙা জবাব দেব: শাবিপ্রবি ভিসি

অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ
অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ  © ফাইল ছবি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচালের চেষ্টাকারীদের হুঁশিয়ারি করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন উপাচার্য।

শাবিপ্রবি উপাচার্য বলেছেন, আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে জয়ী করতে আমরা সর্বতোভাবে চেষ্টা করবো। কোনোভাবে নির্বাচনকে বানচালের দুঃসাহস কেউ দেখালে তাদের দাঁতভাঙা জবাব দেবো।

বুদ্ধিজীবীদের নিয়ে উপাচার্য বলেন, বাংলাদেশকে মেধাশূন্য করার লক্ষ্যে পাকিস্তানি শাসকগোষ্ঠী তাদের শাসনকাল ধরেই বিভিন্ন সময়ে বুদ্ধিজীবীদের হত্যা করেছে। তবে ১৯৭১ সালের ১০ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বরের মধ্যে পরিকল্পিতভাবে তারা দেশের নামকরা বুদ্ধিজীবীদের হত্যা করে।

তিনি বলেন, ১৯৭১ সালে যারা দেশের শত্রু ছিল, তারা আজও দেশের শত্রু। এসব স্বাধীনতাবিরোধী শক্তি যখনই দেশে ক্ষমতায় আসীন হয়েছে তখনই তারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে নস্যাৎ করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে শাবিপ্রবি উপাচার্য বলেন, জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে বিশ্ববিদ্যালয়গুলো কাজ করে যাচ্ছে। দেশের উন্নয়নের জন্য শর্টকাট কোনো পথ নেই। এজন্য আমাদের সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। 

সভায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।


সর্বশেষ সংবাদ