দেশকে মেধাশূন্য করতে বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছে: রাবিপ্রবি প্রো-ভিসি

রাবিপ্রবি আয়োজিত অনুষ্ঠান
রাবিপ্রবি আয়োজিত অনুষ্ঠান  © সংগৃহীত

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক কাঞ্চন চাকমা বলেছেন, বাংলাদেশকে মেধাশূন্য করতে অত্যন্ত নির্মম ও জঘন্যভাবে বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছে। ঘাতকরা ভেবেছিল এতে করে ভবিষ্যতে বিশ্ব-দরবারে স্বাধীন বাংলাদেশ সহজে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে আয়োজিত সভায় এ কথা বলেন তিনি এসব কথা বলেন। এদিন বুদ্ধিজীবীদের স্মরণে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ম্যুরালের সামনে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা বলেন, স্বাধীনতার স্বপ্ন বুনন এবং আজকের স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে বুদ্ধিজীবীদের অবদান অপরিসীম। দেশ মাতৃকার জন্য যারা নিজের জীবন উৎসর্গ করেছেন সেসব বুদ্ধিজীবীদের আদর্শকে ধারণ করে একটি অসাম্প্রদায়িক ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে।

সভায় রাবিপ্রবির ভিসি প্রফেসর ড. সেলিনা আখতারের নির্দেশক্রমে অনুষ্ঠান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা।

এতে উপস্থিত ছিলেন রাবিপ্রবির ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক ও প্রক্টর (ভারপ্রাপ্ত) ড.নিখিল চাকমা, রাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক গৌরব চাকমা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ