বশেমুরবিপ্রবিতে আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস উদযাপিত 

আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস ২০২৩
আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস ২০২৩  © টিডিসি ফটো

‘সুশাসনের জন্য হিসাববিজ্ঞান’ প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ কৰ্তৃক আয়োজিত আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস ২০২৩ উদযাপন করা হয়েছে। 

শুক্রবার (১০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের দুই নম্বর গেট থেকে সকাল ১০টায় একটি বর্ণাঢ্য র‍্যালি শুরু হয়ে ক্যাম্পাসের ক্যালিফোর্নিয়া রোড হয়ে একাডেমিক ভবনের এক নম্বর গেটে এসে শেষ হয়। 

পরে একাডেমিক ভবনের ৫০১ নং কক্ষে বিভাগের শিক্ষার্থীদের নিয়ে বাংলাদেশ একাউন্টিং এসোসিয়েশন (বিএএ) কর্তৃক আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ভার্চুয়ালি অংশগ্রহন করেন। 

একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সভাপতি ড. মো. সোলাইমান হোসাইন বলেন, বরাবরের মতো এবারেও আমরা আমাদের বিভাগে ‘ইন্টারন্যাশনাল একাউন্টিং ডে’  সফলভাবে পালন করতে পেরেছি, তাই আমি আমার বিভাগের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ শুভানুধ্যায়ী সকলকে ধন্যবাদ জানাই। একাউন্টিং শিক্ষার গুরুত্ব ও একাউন্টিং সংশ্লিষ্ট পেশাজীবীদের অবদান পৃথিবীবাসিকে জানানোই এই দিবস পালনের অন্যতম উদ্দেশ্য। 

উল্লেখ্য, প্রতি বছর ১০ নভেম্বর আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস পালিত হয়ে থাকে।

 


সর্বশেষ সংবাদ