তোমরা সত্যিই ভাগ্যবান: নবীন শিক্ষার্থীদের শাবিপ্রবি ভিসি

নবীন বরণ অনুষ্ঠিত, ক্লাস শুরু কাল

নবীনবরণে শিক্ষার্থীরা
নবীনবরণে শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল থেকে শুরু হবে ক্লাস। আজ বুধবার (৩০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সকাল ১০টায়  'এ' ইউনিটের এবং বিকেল আড়াইটায় 'বি' ইউনিটের নবীন বরণ অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয়ে তোমরা যারা ভর্তি হয়েছ তারা সত্যিই ভাগ্যবান। এ বিশ্ববিদ্যালয়  সুশাসন, শিক্ষা ও গবেষণায় পথিকৃত। আমরা ইতোমধ্যে র‌্যাগিং মুক্ত, মাদকমুক্ত সেশনজটমুক্ত বিশ্ববিদ্যালয় গঠনে কার্যকরী পদক্ষেপ নিয়েছি।

তিনি আরও বলেন, শিক্ষার্থী বান্ধব বিশ্ববিদ্যালয় গঠনে শিক্ষার্থীদের সকল সমস্যা সমাধানে প্রশাসন সদা তৎপর। তাই ইতোমধ্যে সকল বিভাগে ছাত্র উপদেষ্টা নিয়োগ দেয়া হয়েছে। কিন্তু সকলকেই বিশ্ববিদ্যালয়ের নিয়মতান্ত্রিক আইন-কানুন মেনে চলতে হবে। অন্যায়কে কখনো মেনে নেয়া হবে না।

আরও পড়ুন: ভর্তি ফি ধার্যে সবার শীর্ষে বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়

বিশেষ অতিথির বক্তব্যে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. কবির হোসেন বলেন, 'তোমরা নবীনরা হলে ফুলের কলির মত। যখন মেধার সাক্ষর রেখে পড়াশোনা সম্পন্ন করে কর্মক্ষেত্রে প্রবেশ করবে তখন হবে পরিবার, সমাজ ও রাষ্ট্রর জন্য সুভাষে ফোটা ফুল। তোমাদের মেধার বিকাশের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন সকল ধরনের উদ্যোগ ইতোমধ্যে  গ্রহন করেছে।'

অনুষ্ঠানে কোষাধ্যক্ষ প্রফেসর আমিনা পারভীন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং স্বাগত বক্তব্য রাখেন ২০২২-২০২৩ ভর্তি কমিটির সদস্য সচিব  ড. মো. মাহবুবুল হাকিম। এ সময়  অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্কুল অব ফিজিক্যাল সাইন্সেসের ডিন প্রফেসর ড. মো. বদিউজ্জামান ফারুক, স্কুল অব এপ্লাইড সাইন্সেস এন্ড টেকনোলজির ডিন প্রফেসর ড. মো. আরিফুল ইসলাম, স্কুল অব লাইফ সাইন্সেসের ডিন প্রফেসর ড. মো. কামরুল ইসলাম, স্কুল অব এগ্রিকালচার এন্ড মিনারেল সাইন্সেসের  ডিন  প্রফেসর ড. স্বপন কুমার সরকার, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মো. রাশেদ তালুকদার, আইআইসিটির পরিচালক প্রফেসর ড. মো. রাশেদ তালুকদার, প্রক্টর প্রফেসর ড. কামরুজ্জামান  চৌধুরী, যৌন নিপীড়ন  প্রতিরোধ সেলের সভাপতি প্রফেসর ড. সাবিনা ইসলাম, নবীন শিক্ষার্থী প্রতীক পনতীর্থ এবং অর্পা জামান। অনুষ্ঠানে  সভাপতিত্ব  করেন  ২০২২-২০২৩ ভর্তি কমিটির সভাপতি প্রফেসর ড. স্বপন কুমার সরকার।

অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ শিক্ষার্থীদের সহ সকলের জন্য "মাই সাস্ট" অ্যাপের উদ্বোধন করেন।


সর্বশেষ সংবাদ