প্রকৌশল গুচ্ছের আসন শূন্য, ডাকা হলো ভর্তিচ্ছুদের

প্রকৌশল গুচ্ছভুক্ত চুয়েট, কুয়েট ও রুয়েট
প্রকৌশল গুচ্ছভুক্ত চুয়েট, কুয়েট ও রুয়েট  © ফাইল ছবি

প্রকৌশল গুচ্ছভুক্ত চুয়েট, কুয়েট ও রুয়েটের ২০২২-২৩ শিক্ষাবর্ষে বিভিন্ন বিভাগে স্নাতক প্রথম বর্ষ/লেভেল-১-এ ভর্তির জন্য এখনো আসন শূন্য রয়েছে। এসব আসন পূরণে দ্বিতীয় ভর্তির পর অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তিচ্ছুদের ডাকা হয়েছে। এ তালিকা প্রকাশ করা হয়েছে ওয়েবসাইটে।

ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অপেক্ষমাণ তালিকার ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৫ হাজার ৪৮৭ হতে ৫ হাজার ৫০০ মেধাতালিকা পর্যন্ত এবং স্থাপত্য বিভাগের ৩১৯ থেকে ৩২০ মেধাতালিকা পর্যন্ত শিক্ষার্থীদের বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের তালিকা https://admissionckruet.ac.bd এর ওয়েবসাইটে দেয়া হয়েছে।

প্রার্থীদের জন্য লক্ষণীয়: ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৫ হাজার ৪৮৭ হতে ৫ হাজার ৫০০ মেধাতালিকা পর্যন্ত শিক্ষার্থীদেরকে আগামী ১৪ আগস্ট বিকেল ৪টার মধ্যে স্ব স্ব কেন্দ্রে সংশ্লিষ্ট ব্যাংকে ভর্তি ফি জমা দিতে বলা হচ্ছে। এ তারিখের মধ্যে ফি জমাদানে ব্যর্থ হলে ভর্তি বাতিল বলে গণ্য হবে।

নোটিশ প্রাপ্তির পর থেকেই অটোমাইগ্রেশন প্রক্রিয়া চালু হয়ে যাবে। প্রার্থীরা যদি তাঁদের প্রাপ্ত বিশ্ববিদ্যালয় ও বিভাগেই পড়তে ইচ্ছুক হন তবে তাঁদেরকে অটোমাইগ্রেশন প্রক্রিয়া বন্ধ করতে হবে আগামী ১৪ আগস্ট বিকাল ৫টার মধ্যে। অন্যথায় তাঁদের মেধাস্থান এবং পছন্দক্রম অনুসারে বিশ্ববিদ্যালয় ও বিভাগ অটোমাইগ্রেশন প্রক্রিয়ার মাধ্যমে পরিবর্তিত হবে।

প্রার্থীদের মেধাস্থান এবং পছন্দক্রম অনুসারে বিশ্ববিদ্যালয় ও বিভাগ নির্ধারন করে ১৫ আগস্ট বেলা ১০টার মধ্যে ওয়েবসাইটে দেওয়া হবে। ৫ হাজার ৪৮৭ হতে ৫ হাজার ৫০০ মেধাতালিকা পর্যন্ত যদি কোন শিক্ষার্থী ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ ও স্থাপত্য বিভাগ (উভয় বিভাগ) প্রাপ্ত হয়, তবে তাঁকে যে কোন একটি বিভাগ নির্বাচন করতে হবে। বিভাগ পরিবর্তনের আবেদন জমা দিতে হবে আগামী ১৪ আগস্টের মধ্যে।

ভর্তি ফি জমাদানের পর সব সনদপত্র আগামী ১৪ আগস্টের মধ্যে জমাদানে ব্যর্থ হলে তাঁর ভর্তি বাতিল করা হবে। অনিবার্যকারনবশতঃ ভর্তির তারিখসমূহ পরিবর্তন করা হলে তা সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইট https://admissionckruet.ac.bd এর মাধ্যমে প্রকাশ করা হবে। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

ভর্তি সংক্রান্ত কোন তথ্য জানার জন্য অফিস চলাকালীন সময়ে ০১৭৫৯১২৩১৪৮ (চুয়েট), ০১৭৯৯২৭৩৬৫৫ (কুয়েট) এবং ০১৩২৬৭৩৪৩৮৮ (রুয়েট) নম্বরে যোগাযোগ করা যাবে। কেন্দ্রীয় গুচ্ছ ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রোকনুজ্জামান ও সদস্য-সচিব অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম সরকার স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ