বুয়েট ছাত্রের লাশের পাশে চিরকুটে লেখা ছিল ‘মা আমাকে মাফ করে দিও’

  © ফাইল ছবি

রাজধানীর হাজারীবাগে নিজের বাসা থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) রাকিবুল হোসেন রাফি (২১) নামে এক শিক্ষার্থীকে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে। তার লাশের পাশে একটি চিরকুট পাওয়ার কথা জানিয়ে পুলিশ ধারণা করছে, তিনি আত্মহত্যা করেছেন। আর সেখানে লেখা ছিল ‘মা আমাকে মাফ করে দিও’ ।

আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বাড্ডানগর লেনের একটি বাসা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। প্রয়াত রাফি বুয়েটের কেমিকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। দুই ভাই, এক বোনের মধ্যে সবার ছোট রাফি মা-বাবার সঙ্গে হাজারীবাগের ওই বাসায় থাকতেন।

হাজারীবাগ থানার পরিদর্শক (তদন্ত) ইসমাইল হোসেন জানান, জাতীয় জরুরি সেবা ৯৯৯ থেকে ফোন পেয়ে রাফির বাসায় যায় পুলিশ। পরে কক্ষের দরজা ভেঙে রাফিকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। সেখান থেকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়া হলে অনেক আগেই তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসক জানান। রাফির কক্ষে পুলিশ একটি চিরকুট পায়, সেখানে ‘মা আমাকে মাফ করে দিও’ লেখা রয়েছে।

চিরকুট ও পারিপার্শ্বিক দিক বিবেচনা করে রাফি আত্মহত্যা করেছেন বলে ধারণা করছে পুলিশ। তবে আত্মহত্যা হলে তার কারণ কী, তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি পুলিশ কর্মকর্তারা।

পুলিশ পরিদর্শক ইসমাইল আরও বলেন, এরপরও মৃত্যুর কারণ নিশ্চিত হতে ময়নাতদন্তের জন্য মরদেহ সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে নেওয়া হয়।


সর্বশেষ সংবাদ