পাবিপ্রবির সহকারী প্রক্টর মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন

পাবিপ্রবি সহকারী প্রক্টর মো. মাসুদ রানা
পাবিপ্রবি সহকারী প্রক্টর মো. মাসুদ রানা  © ফাইল ফটো

'বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে মুদ্রানীতির প্রভাব শীর্ষক অভিসন্দর্ভ রচনা করে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) সহকারী প্রক্টর মো. মাসুদ রানা। বর্তমানে তিনি পাবিপ্রবির ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক এবং বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবে কর্মরত আছেন।

বুধবার (৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ৬৫তম রিজেন্ট বোর্ড সভায় এ ডিগ্রির অনুমোদন দেওয়া হয়।

মো. মাসুদ রানার অভিসন্দর্ভটি এর আগে একাডেমিক কাউন্সিলে গৃহীত হয়েছিল। এই গবেষণার তত্ত্বাবধায়ক ছিলেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ফাইন্যান্স বিভাগের অধ্যাপক এবং বাংলাদেশ ইসলামিক ব্যাংকের পরিচালক ড.মোহাম্মদ সালেহ জহুর এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো:আব্দুল্লাহ আল মামুন।

মাসুদ রানা ২০০৫ সালে বায়োইকোলা ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসা হতে থেকে মাধ্যমিক  এবং ২০০৭ সালে ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ থেকে কৃতিত্বের সাথে উচ্চমাধ্যমিক পাশ করেন। এরপর ২০১১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগ থেকে বিবিএ এবং ২০১২ সালে একই বিভাগ হতে সফলতার সঙ্গে এমবিএ সম্পন্ন করেন। 

তিনি ২০১৪ সালের ২৪ নভেম্বর পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ব্যবসায় প্রশাসন বিভাগে প্রভাষক হিসেবে যোগদানের মধ্য দিয়ে শিক্ষকতা শুরু করেন। তিনি একই বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন ২০১৬ সালের ২৫ নভেম্বর থেকে। ইতোমধ্যে বিশ্বের বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়েছে তার ২০টি গবেষণা প্রবন্ধ।


সর্বশেষ সংবাদ