রাতের আঁধারে ইঞ্জিনিয়ারিং কলেজ শিক্ষার্থীদের ওপর দুর্বৃত্তদের হামলা

রাতের আঁধারে ইঞ্জিনিয়ারিং কলেজ শিক্ষার্থীদের ওপর হামলা
রাতের আঁধারে ইঞ্জিনিয়ারিং কলেজ শিক্ষার্থীদের ওপর হামলা  © সংগৃহীত

ফরিদপুরে রাতের আঁধারে ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীদের ওপর দুর্বৃত্তদের হামলার ঘটনা ঘটেছে। এসময় দেশীয় অস্ত্রের আঘাতে তিন শিক্ষার্থী আহত হয়েছেন। রবিবার (০৮ জানুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে জেলা শহরে অবস্থিত কলেজ ক্যাম্পাসের সামনে এ হামলার ঘটনা ঘটে।  

আহতরা হলেন- অনুজিৎ দত্ত (২২), পার্থ অধিকারী (২১) ও মো. রাশেদুল (২৪)। তারা সবাই কলেজটির বিভিন্ন সেমিস্টারে পড়ালেখা করেন বলে জানা গেছে। তারা জানিয়েছেন, শিক্ষার্থীদের কয়েকটি সেমিস্টারের পরীক্ষা চলছে। সেকারণে তারা রাত জেগে পড়ালেখা করেন। 

কলেজ সূত্রে জানা গেছে, রাতে কলেজটির দুইজন শিক্ষার্থী খাবার খেতে কলেজ ক্যাম্পাস থেকে বের হলে দুজন দুর্বৃত্ত জানতে চান কেন কলেজ ক্যাম্পাস থেকে বের হয়েছেন, কার অনুমতি নিয়েছেন। এসময় তাদের কাছে থাকা টাকা-পয়সা ও মোবাইল ফোন কেড়ে নিতে আসেন।

আরও পড়ুন: মিরপুরে ট্রাফিক পুলিশের ওপর হামলা, পুলিশবক্স ভাঙচুর

এসময় তাদের ওপর হামলা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় কলেজটির তিন শিক্ষার্থী আহত হন। পরে কলেজটির শিক্ষার্থীরা আজিজুল হক হামিম (১৭) নামে একজন দুর্বৃত্তকে আটক করে পুলিশে দেন। তারা নেশাখোর ও বখাটে বলে দাবি কলেজের শিক্ষার্থীদের।

এদিকে এ ঘটনার পর থেকে কলেজের ক্যাম্পাসের শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ক্ষুব্ধ শিক্ষার্থীরা নিজেদের নিরাপত্তা নিয়ে ক্যাম্পাসের মধ্যে নানামুখি স্লোগান দিতে থাকলে, শিক্ষকদের একদল প্রতিনিধি তাদের শান্ত করে নিজ নিজ রুমে ফিরে যেতে অনুরোধ করেন।

কলেজটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান রায়হান খান অপু বলেন, আমাদের কলেজের দ্বিতীয় বর্ষের দুইজন শিক্ষার্থী রাতের খাবার খেতে যাওয়ার সময় দুই দুর্বৃত্ত তাদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে তিন শিক্ষার্থী আহত হন।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার সাংবাদিকদের বলেন, ঘটনাস্থল পরিদর্শনে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। এছাড়া এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ কাজ করছে।


সর্বশেষ সংবাদ