অন্যায়-অবিচার-বৈষম্যের বিরুদ্ধে বুয়েট শিক্ষার্থীদের শপথ

অন্যায়-অবিচার-বৈষম্যের বিরুদ্ধে বুয়েট শিক্ষার্থীদের শপথ
অন্যায়-অবিচার-বৈষম্যের বিরুদ্ধে বুয়েট শিক্ষার্থীদের শপথ  © সংগৃহীত

সকল ধরনের অন্যায়-অবিচার-বৈষম্য সমূলে উৎপাটিত করার শপথ গ্রহণ করেছে বুয়েটের শিক্ষার্থীরা। শুক্রবার (০৭ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলে ছাত্রলীগের নির্যাতনে নিহত হওয়া আবরার ফাহাদের তৃতীয় মৃত্যু বার্ষিকীতে বুয়েট অডিটোরিয়ামের সেমিনার কক্ষে আয়োজিত স্মরণসভায় এই শপথ নেন বুয়েটের শিক্ষার্থীরা।

সভায় শপথবাক্য পাঠ করান বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী সুহাস আব্দুল্লাহ। সভায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সকলের কল্যাণ ও নিরাপত্তার জন্য অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করার, বিশ্ববিদ্যালয়ের আঙিনায় হওয়া প্রতিটি অন্যায়-অবিচার ও বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার থাকার শপথ গ্রহণ করেন।

আরও পড়ুন: আবরার হত্যার বিচারকাজ কতদূর?

এছাড়া বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার সন্ত্রাস ও সাম্প্রদায়িক অপশক্তির উত্থানকে সম্মিলিতভাবে রুখে দেওয়ার, নৈতিকতার সাথে অসামঞ্জসতাপূর্ণ সব ধরনের বৈষম্যমূলক অপসংস্কৃতি এবং ক্ষমতার অপব্যবহার সমূলে উৎপাটিত করার এবং কেও যেন অত্যাচারের শিকার না হয় তা সবাই মিলে নিশ্চিত করার শপথ গ্রহণ করেন।
 
অনুষ্ঠানে আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ বলেন, বুয়েটের সকল শিক্ষার্থীকে বাবা-মা অনেক আশা-ভরসা করে লেখাপড়ার জন্য পাঠান৷ সকল শিক্ষার্থীই এখানে আসার আগে ভালো থাকে। কিন্তু এখানে এসে বিভিন্ন কারণে পরিবেশের কারণে তারা খারাপ হয়ে যায়। আমার অনুরোধ থাকবে আমার ছেলের মতো আর কারো সাথে যেন এ ধরনের ঘটনা না ঘটে।

বুয়েটের শিক্ষক মুহাম্মদ সাইফুর রহমান বলেন, আবরার ফাহাদের মৃত্যু আমাদের কাছে কাম্য নয়। আবরারের মৃত্যুর কারণে আমরা অনেক কিছু পেয়েছি। ছাত্র থাকা অবস্থায় আমি মনে করতাম শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যে নোংরা রাজনীতি ডুকে পড়েছে তা থেকে উত্তরণ যেন ঘটে অথবা রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রী যেন বুয়েটে যে রাজনীতি ডুকেছিল তা  নিষিদ্ধ ঘোষণা করে। আবরার আমাদেরকে সেই জিনিসটি এনে দিয়েছে।


সর্বশেষ সংবাদ