এক হয়ে যাচ্ছে উবার ও পাঠাও

উবার ও পাঠাও
উবার ও পাঠাও  © ফাইল ছবি

রাইড শেয়ারিং খাতে নিরাপত্তা ও সেবার মান বাড়াতে দেশে যৌথভাবে কাজ করার ঘোষণা দিয়েছে উবার এবং পাঠাও। বুধবার (২০ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমন ঘোষণা দেয় তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রথমবারের মতো রাইড শেয়ারিং খাতে এ ধরনের সম্মিলিত উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। প্রাথমিক পর্যায়ে উবার ও পাঠাও একত্রে উভয় প্ল্যাটফর্মের বিভিন্ন রাইড শেয়ার সুরক্ষা পদ্ধতি ও অন্যান্য ব্যবস্থা নিয়ে সচেতনতা সৃষ্টি করবে।

ক্যাম্পেইনের প্রথম পর্যায়ে উবার ও পাঠাওয়ের সব ড্রাইভারের জন্য একটি একই ট্রেনিং মডিউল চালু করা হবে। এর লক্ষ্য হলো ড্রাইভারদেরকে নিজেদের নিরাপত্তার পাশাপাশি যাত্রীদের নিরাপত্তা নিয়ে প্রশিক্ষিত করে তোলা। মোটরযান চলাচল বিষয়ে সাধারণ নির্দেশনা, ট্র্যাফিক সংকেত ও ব্যবহারবিধি, ট্র্যাফিক ও সড়ক নিরাপত্তার নিয়ম ভঙ্গের প্রভাবসহ অন্যান্য প্রাসঙ্গিক বিষয় এই ট্রেনিং মডিউলের অন্তর্ভুক্ত থাকবে।

আরও পড়ুন: উপজেলা চেয়ারম্যান এখন ‘পাঠাও’  চালক।

এছড়া রয়েছে ট্র্যাকেবল ও সুনিশ্চিত রাইড। যাতে থাকবে চালক এবং যানবাহনের যাচাইকৃত তথ্য বিবরণী। পাশাপাশি থাকছে কঠোর মানদণ্ডের ভিত্তিতে কাগজপত্র যাচাই।

এ প্রসঙ্গে পাঠাও এর সিইও ফাহিম আহমেদ বলেন, আমরা সবসময় আমাদের রাইডার এবং যাত্রীদের নিরাপত্তার বিষয়টি প্রাধান্য দিয়ে আসছি। এ লক্ষ্যে আমরা সরকারি-বেসরকারি উভয় কর্তৃপক্ষের সঙ্গে বিভিন্ন সমন্বিত কার্যক্রম পরিচালনা করেছি। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, উবারের সঙ্গে এই সমন্বয় সবার জন্য নিরাপত্তা এবং ভালো রাইডের অভিজ্ঞতা নিশ্চিত করবে।

উবার বাংলাদেশ ও পূর্ব ভারতীয় অঞ্চলের প্রধান আরমানুর রহমান বলেন, নিরাপত্তা এবং গ্রাহকদের জাদুকরী অভিজ্ঞতা সবসময়ই আমাদের প্রধান লক্ষ্য। শুরু থেকেই রাইডশেয়ারিং মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। কারণ আমরা প্রতিবার গ্রাহককে নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্য নিশ্চিত করি।

তিনি আরও বলেন, পাঠাও-এর সঙ্গে যৌথভাবে বাংলাদেশে এই সেবার মানকে অনন্য উচ্চতায় নেওয়া সম্ভব বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।


সর্বশেষ সংবাদ