এআইইউবিতে ৪র্থ আন্তঃবিভাগ মুট কোর্ট প্রতিযোগিতা

চতুর্থ আন্তঃবিভাগ মুট কোর্ট প্রতিযোগিতা
চতুর্থ আন্তঃবিভাগ মুট কোর্ট প্রতিযোগিতা  © টিডিসি ছবি

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের (এআইইউবি) এর মুট কোর্ট ক্লাবের আয়োজনে চতুর্থ আন্তঃবিভাগ মুট কোর্ট প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। গত ২ আগস্ট প্রতিযোগিতাটি উদ্বোধন করেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. তাজুল ইসলাম এবং স্বাগত বক্তব্য রাখেন একই অনুষদের সহযোগী ডিন ড. এবিএম রহমতুল্লাহ।

প্রিলিমিনারি, কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল রাউন্ডের মুট কোর্টের বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আইন শিক্ষাবিদ, আইনজীবী ও শিক্ষকবৃন্দ। চূড়ান্ত পর্বের বিচারক ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি জাফর আহমেদ, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও সিনিয়র অ্যাডভোকেট মোহাম্মদ সাঈদ আহমেদ (রাজা) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. জামিলা এ চৌধুরী।

চার দিনের মর্যাদাপূর্ণ এই ইভেন্টের ফাইনাল রাউন্ড গত ৫ আগস্ট অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় খান মোঃ লামিম ইবনে হাবিব, তাসনুভা তাবাসসুম এশারা এবং শেখ নাসেরের সমন্বয়ে গঠিত দলটি। অনিমেষ সূত্রধর, দেবাশিস এবং আতিয়া আফরিন ইপ্তি এর সমন্বয়ে গঠিত দল রানার্স আপ হয়।

মোঃ হোসেন আহমেদ, নুরনাহার আক্তার সাথী এবং সানজিদা বিনতে শামসুদ্দিনের সমন্বয়ে গঠিত দল প্রতিযোগিতায় ‘বেস্ট মেমোরিয়াল অ্যাওয়ার্ড’ পুরস্কার পেয়েছে। এছাড়া নুরনাহার আক্তার সাথী 'সেরা গবেষক' এবং এস. এম. সালমান এবং ফারহান কবির’কে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ‘বেস্ট মুটার অ্যাওয়ার্ড’ হিসেবে স্বীকৃতি প্রদান করা হয়।

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিচারপতি জাফর আহমেদ উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার প্রদান করেন। তিনি অংশগ্রহণকারী প্রতিযোগীদের ভূয়শী প্রশংসা করেন এবং আরও জ্ঞান অর্জনের জন্য তাদের উৎসাহিত করেন।

এআইইউবির প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আব্দুর রহমান চূড়ান্ত পর্বের বিচারকদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদসমূহ পরিদর্শন করার জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রতিযোগিতা সফল করার জন্য তিনি আয়োজক, প্রতিযোগিতার বিচারক, অতিথি এবং মুট কোর্ট কমিটির ভূয়শী প্রশংসা করেন। 


সর্বশেষ সংবাদ