বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় এলএসডিতে আসক্ত হন নাজমুল, পরে জড়ান ব্যবসায়

নাজমুল ইসলাম বিশ্বাস
নাজমুল ইসলাম বিশ্বাস  © সংগৃহীত

২০১৭ সালে রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় বন্ধুদের মাধ্যমে প্রথমবার ভয়ংকর মাদক এলএসডির সংস্পর্শে আসেন নাজমুল ইসলাম বিশ্বাস (২৬)। পরে ধীরে ধীরে এ মাদকে আসক্ত হয়ে পড়েন তিনি। 

নাজমুল ইসলাম বিশ্বাসের গ্রামের বাড়ি বরিশালের আগৈলঝাড়া থানার নগরবাড়িতে। তিনি ঢাকায় বসুন্ধরা আবাসিক এলাকার জি ব্লকের ৭ নম্বর রোডে একটি ফ্ল্যাটে ভাড়া থাকতেন।

এক পর্যায়ে বিদেশ থেকে নিজেই এলএসডি দেশে নিয়ে আসতে শুরু করেন নাজমুল। তখন থেকে তিনি এ মাদকের শুধু সেবনকারীই নয়, হয়ে যান বিক্রেতা। নিজের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে অনলাইন মাধ্যম ব্যবহার করে নাজমুল এলএসডি বিক্রি করে আসছিলেন।

এলএসডি সেবন ও বিক্রির অভিযোগে ২০২১ সালে প্রথমবার নাজমুলকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তার কাছ থেকে ১০ পিস এলএসডি জব্দ করে পুলিশ। কিন্তু গ্রেপ্তারের ৪ মাস পর জামিনে বের হয়ে আবারও এলএসডি সেবন ও ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়েন তিনি। 

সর্বশেষ মঙ্গলবার (৫ জুলাই) রাতে ভাটারা এলাকার জামিয়া মাদানি মসজিদ রোড থেকে নাজমুলকে ১৩৮ পিস এলএসডিসহ গ্রেপ্তার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) ঢাকা মেট্রোর কার্যালয় (দক্ষিণ)।

ডিএনসি জানায়, নাজমুল ইন্টারনেট কারেন্সি বিট কয়েন দিয়ে যুক্তরাষ্ট্র থেকে বিভিন্ন আন্তর্জাতিক কুরিয়ারের মাধ্যমে দেশে এলএসডি নিয়ে আসেন। তার উদ্দেশ্য ছিল বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে জব্দ হওয়া এলএসডি বিক্রি করা।

আরও পড়ুন: হিন্দুরা দিন দিন মুসলমান হয়ে উঠছে: তসলিমা নাসরিন

বুধবার (৬ জুলাই) দুপুরে ডিএনসির ঢাকা মেট্রো দক্ষিণ কার্যালয়ের আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএনসির ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মো. জাফরুল্ল্যাহ কাজল।

নাজমুলকে জিজ্ঞাসাবাদের পাওয়া তথ্যের ভিত্তিতে তিনি বলেন, নাজমুল ২০১৭ সালে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে  অধ্যয়নের সময়ে এ মাদকের সংস্পর্শে আসেন। তখন বিদেশে অধ্যয়নরত তার বন্ধুদের থেকে সে এই মাদক সংগ্রহ করতেন। পরবর্তীতে তিনি ডার্ক ওয়েব ও বিট কয়েন ব্যবহার করে এই মাদক বিদেশ থেকে বাংলাদেশে এনে ব্যবসা শুরু করেন।


সর্বশেষ সংবাদ