দিনের বেলায় টিকটক স্টার রাত নামলেই চোর

জব্দ হওয়া চুরির জিনিসপত্রের সঙ্গে তরুণ চার চোর।
জব্দ হওয়া চুরির জিনিসপত্রের সঙ্গে তরুণ চার চোর।  © সংগৃহীত

রঙিন পোশাকে দিনের বেলায় টিকটক ভিডিও বানিয়ে স্টার বনে গেলেও রাত নামলেই তারা হয়ে যান চোর। অভিনব কায়দায় চুরি করে এমন ৪ জন তরুণ চোরকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেছে। মূলত টিকটক ভিডিও বানাতে অর্থের জন্য তারা চুরি করতো বলে পুলিশকে জানিয়েছে।

আরও পড়ুন: শিক্ষকই শুধু এখন জ্ঞানের উৎস নন: শিক্ষামন্ত্রী

জানা যায়, ‘শিখবে সবাই সলিউশন’ নামে একটি প্রতিষ্ঠানের সিসিটিভি ফুটেজে দেখা গেছে গত ১৫ জানুয়ারি রাত সোয়া ৩টার দিকে রাজধানীর বনানীর এইচ-ব্লক ৭ নম্বর রোডের ওই প্রতিষ্ঠানের গ্রিল কেটে ৩ জন ভেতরে প্রবেশ করে। আর একজন ছিল অফিসের বাইরের রাস্তায়। অফিসের বিভিন্ন রুম ঘুরে ল্যাপটপ এবং নগদ অর্থ চুরি করে তারা। পরে ৩টা ৩৬ মিনিটে মালামাল নিয়ে বের হয়ে যায় এই চোরের চক্র। এর মধ্যে একজনকে দেখা যায় খুশিতে নাচতে নাচতে বের হয়ে যাচ্ছে।

ছবি: টিকটক ভিডিওতে ৪ চোর।

 

মূলত রাতে চুরি, দিনে টিকটক করার নেশা এই চোরদের। তারা জানায়, চুরি যাওয়া অফিসের পাশেই ছিল শহীদের দোকান। সেখান থেকেই চুরির পরিকল্পনা করে তারা। পুলিশ বলছে, যেসব বাসাবাড়ি কিংবা অফিসে নিরাপত্তা ঘাটতি রয়েছে চুরি কিংবা ডাকাতির জন্য সেগুলোকে অপরাধীরা বেছে নিচ্ছে।

আরও পড়ুন: বাংলা একাডেমির নতুন সভাপতি কথাসহিত্যিক সেলিনা হোসেন

ডিবি গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) মশিউর রহমান জানান, এরা অনেকদিন ধরেই চুরি, ছিনতাই এবং মাদক ব্যবসার সঙ্গে জড়িত। এই কাজগুলো করে তারা সামাজিক যোগাযোগমাধ্যমে (লাইকি ও টিকটক) নাটক-সিনেমা বানিয়ে থাকে। এখানে যে টাকা প্রয়োজন তা মেটানোর জন্যই বিভিন্ন অফিস, শিক্ষাপ্রতিষ্ঠানের গ্রিল ভেঙে মূল্যবান সামগ্রী (মোবাইল, ল্যাপটপ, কম্পিউটার, টাকা) নিয়ে যায় এবং সেগুলো খুবই অল্প দামে বিক্রি করে দেয় তারা।

এ ব্যাপারে সবাইকে সতর্ক করে দিয়ে তিনি বলেন, যেসব জায়গায় মূলবান জিনিস থাকে কিন্তু রাতে কোনো গার্ড থাকে না; সেসব জায়গায় সিসিটিভির পাশাপাশি নিজেদের নজরদারি থাকা উচিত।


সর্বশেষ সংবাদ