৩৫ আন্দোলনের নেতার হাতে যৌন হয়রানির শিকার মুক্তা সুলতানা

আনসারুল হক রতন ও মুক্ত সুলতানা
আনসারুল হক রতন ও মুক্ত সুলতানা  © টিডিসি ফটো

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবিতে আন্দোলনরত আনসারুল হক রতন নামে এক নেতার হাতে যৌন হয়রানির শিকার হয়েছেন আরেক সাবেক নেত্রী মুক্তা সুলতানা। সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে রতন তাকে উত্ত্যক্ত করতেন বলে তিনি অভিযোগ করেছেন। এ ঘটনায় মুক্তা রাজধানীর কাফরুল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

বৃহস্পতিবার (১৪ মার্চ) রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসকে মুক্ত নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনায় তিনি সুষ্ঠু বিচার দাবি করেছেন। তবে আনসারুল হক রতন বলেছেন, তিনি বিয়ের উদ্দেশ্যে তার সাথে যোগাযোগের চেষ্টা করেছেন।

আনসারুল হক রতনের বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায়। তিনি গুরুদয়াল সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগ থেকে স্নাতক ও রাজধানীর সরকারি কলেজ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। এরপর ৩৫ আন্দোলনে যোগ দিয়ে যুগ্ম আহ্বায়কের পদ পেয়েছেন। বর্তমানে তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। মুক্তাও ৩৫ আন্দোলনের (বহিষ্কৃত) যুগ্ম আহ্বায়ক পদে ছিলেন।

জিডিতে ‍মুক্তা উল্লেখ করেছেন, বিবাদী মো. আনসারুল হক রতন ২০২৩ সালের জানুয়ারি থেকে তার ফেসবুক ব্যবহার করে বিভিন্ন ধরনের আপত্তিকর মেসেজ করে এবং পেজে বিভিন্ন ধরনের ভয়ভীতি হুমকি প্রদান করে মন্তব্য করতেন। তিনি আমার পরিচিত জনদের কল করে আমার সম্পর্কে আজেবাজে কথা বলতেন। 

জানতে চাইলে ‍মুক্তা সুলতানা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, রতনকে আমি ব্যক্তিগতভাবে চিনি না। ৩৫ আন্দোলনের কর্মসূচিতে গিয়ে তাকে দেখেছি। এরপর থেকে সে আমাকে বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছে। আমি ৩৫ আন্দোলনের সিনিয়র নেতাদের মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা করেছিলাম। সেখানে ব্যর্থ হয়ে আইনের আশ্রয় নিয়েছি।

আনসারুল হক রতনও ঘটনা স্বীকার করেছেন। তিনি বলেন, আমি জেনেছি তার বাবা নেই। অসহায় একটা মেয়ের দায়িত্ব আমি নিতে চেয়েছিলাম। আমি তাকে বিয়ে করতে চেয়েছি। কিন্তু সে আমাকে ভুল বুঝেছে। মুক্তা অজানা কোনো রাগের বশবর্তী হয়ে আমার বিরুদ্ধে জিডি করতে পারেন। তার এ জিডির কারণে এখন আমার চাকরি চলে যেতে পারে।

কাফরুল থানার এসআই (নিরস্ত্র) মো. হাসিবুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ঘটনাটি যেহেতু সাইবার রিলেটেড, সেক্ষেত্রে আমরা জিডিটি তদন্তের জন্য ডিবি পুলিশের সহায়তা নেব। বিবাদীকে শনাক্তের চেষ্টা চলছে। তাকে শনাক্ত করতে পারলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ