কুমিল্লায় কিশোর গ্যাংয়ের হাতে ধারালো অস্ত্র

  © সংগৃহীত

কুমিল্লায় কিশোর গ্যাং মাথাচাড়া দিয়ে উঠেছে। শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে কুমিল্লার সার্কিট হাউসের সামনে কিশোর গ্যাংয়ের দুই গ্রুপের সশস্ত্র মহড়া ও ধাওয়া–পাল্টা ধাওয়া হয়েছে। ধাওয়া–পাল্টা ধাওয়ার সময় কিশোর গ্যাংয়ের সদস্যদের হাতে ধারালো অস্ত্র ছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করেছে পুলিশ। 

এর আগে গত মঙ্গলবার নগরীর গোবিন্দপুর খলিফা বাড়ি রোডে দুই দল কিশোর গ্যাংয়ের মধ্যে অস্ত্রের মহড়া চলে। ৩ দিনের ব্যবধানে কিশোর গ্যাংয়ের পৃথক দুটি ঘটনা জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে। 

আজ বিকেলে সার্কিট হাউস রোড এলাকায় স্থানীয় একটি ভবনের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, শুক্রবার বিকেল সাড়ে ৪টায় কুমিল্লার সার্কিট হাউস মোড়ে প্রকাশ্য ধাওয়া–পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়ে দুই গ্রুপ কিশোর গ্যাং। দুই গ্রুপে অন্তত একশ জন কিশোর বয়সী অস্ত্র প্রদর্শন ও ইট পাটকেল নিক্ষেপ করে। সিসি ক্যামেরার ফুটেজে বেশ কয়েকজনের হাতে রাম দা দেখা যায়। এসময় ককটেল বিস্ফোরণেরও ঘটনা ঘটেছে। 

কুমিল্লা কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, ‘এই ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করে তথ্য নেওয়া হচ্ছে। বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করা হচ্ছে। তবে এই গ্রুপ দুইটির নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি।’ 

এদিকে গত মঙ্গলবার (৩০ জানুয়ারি) কুমিল্লা নগরীতে অস্ত্রের মহড়া দিয়েছে কিশোর গ্যাং সদস্যরা। ৭ নম্বর ওয়ার্ডের গোবিন্দপুর খলিফা বাড়ি এলাকায় মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত এ ঘটনা ঘটেছে। আধিপত্য বিস্তার এবং নিজেদের শক্তি সামর্থ্য জানান দিতেই এমনটা করেছে অস্ত্রধারীরা। এ ঘটনার কয়েকটি ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। 

ফুটেজে দেখা যায়, শটগান, রামদা, ছেনিসহ দেশীয় অস্ত্র নিয়ে সাত নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়ের সামনে মহড়া দিচ্ছে একদল কিশোর। পাশাপাশি এলোপাতাড়ি গুলি ছুড়ছে। এতে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশের উপস্থিতি টের পেয়ে অস্ত্রধারী কিশোররা পালিয়ে যায়। কিশোরদের সঙ্গে বেশ কয়েকজন বখাটে যুবকও ছিল।


সর্বশেষ সংবাদ