জাবির দুই ছাত্রীকে যৌন হেনস্তার অভিযোগে যুবককে গণপিটুনি

  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কয়েকজন ছাত্রীকে যৌন হেনস্তার অভিযোগে নাইম ইসলাম (৩০) নামের এক ব্যক্তিকে গনপিটুনি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শুক্রবার (৫ মে) দিবাগত রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের চৌরঙ্গী এলাকায় এই ঘটনা ঘটে।

পরে সেখানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও নিরাপত্তা শাখার সদস্যরা এলে তাদের হাতে অভিযুক্তকে তুলে দেন শিক্ষার্থীরা। অভিযুক্ত নাইম ইসলামের বাড়ি ময়মনসিংহের ত্রিশালে। তিনি তার সপরিবারে বিশ্ববিদ্যালয় সংলগ্ন আমবাগান এলাকায় ভাড়া থাকেন।

বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী হাসান জামিল বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের দুইজন ছাত্রীর সঙ্গে সে অসভ্য আচরণ করেছে। বাসার জানালা দিয়ে সে আপত্তিকর জিনিস ছুড়ে দেয়। ঐ ছাত্রী জানালা দিয়ে তার একটি ছবি তুলে রাখে। পরে অভিযুক্ত ব্যক্তিকে আমবাগান এলাকায় ঘোরাঘুরি করতে দেখা যায়। পরে ছবি দেখে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সেখান থেকে তাকে বিশ্ববিদ্যালয়ের ভেতরে নিয়ে আসে।

ইসলামনগরে দুই ছাত্রীর সঙ্গে খারাপ আচরণের কথা স্বীকার করেছে অভিযুক্ত নাঈম ইসলাম। তিনি বলেন, আমি ইসলামনগরে ঘটনাটি ঘটিয়েছি। তবে আমি কোনো চুরি বা ডাকাতি করি নাই।

নাম প্রকাশ না করার শর্তে নাঈম ইসলামের স্ত্রী বলেন, কি করব আমি,  অসহায় হয়ে পড়ছি তাকে নিয়ে! এর আগেও তার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ শুনেছিলাম। আজকে আবার শুনছি। পূর্বের ঘটনার পর সে বলেছিল আর এমনটা করবে না। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধান সুদীপ্ত শাহীন বলেন, ঘটনাটি আমবাগানের এবং গণপিটুনির ফলে তিনি গুরুতর আহত হওয়ায় আমরা তাকে পুলিশে সোর্পদ করি নাই। মুচলেকা নিয়ে তাকে তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। যদি ভুক্তভোগী ছাত্রীরা তার বিরুদ্ধে মামলা করতে চায় তবে বিশ্ববিদ্যালয় থেকে তাদের সর্বোচ্চ সহযোগিতা করা হবে।


সর্বশেষ সংবাদ