টাকা না পেয়ে শিক্ষককে হত্যা করেন ছিনতাইকারীরা

গ্রেফতার ছিনতাইকারীরা
গ্রেফতার ছিনতাইকারীরা  © সংগৃহীত

রাজবাড়ীর পাংশায় শিক্ষক মিজানুর রহমান মুকুকে (৪৭) গুলি করে হত্যার ঘটনায় ৫ আসামিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ বলছে, ছিনতাইয়ের সময় টাকা না পেয়ে শিক্ষককে হত্যা করে ছিনতাইকারীরা। 

শুক্রবার (৫ মে) সকালে রাজবাড়ীর পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এ তথ্য জানান পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান।

গ্রেফতারকৃতরা হলেন, রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের হাটবনগ্রামের কলম শেখের ছেলে শাকিবুল হাসান (১৬), আনন্দ সরকারের ছেলে আকাশ সরকার (১৯), ইন্দ্রজিৎ সরকারের ছেলে রামপ্রাসাদ সরকার, অজিৎ সরকারের ছেলে বিজয় সরকার (১৮) এবং অরবিন্দু সরকারের ছেলে বাদল সরকার (১৮)।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, মিজানুর রহমান পাংশা পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও হোসেনডাঙ্গা বাজারে সার ব্যবসায়ী ছিলেন। গত রোববার (৩০ এপ্রিল) রাত ৯ টার দিকে তার সারের দোকানের হালখাতা শেষ করে ব্যক্তিগত মোটরসাইকেল বাড়ির উদ্দেশে রওনা হন। পথিমধ্যে বলাই বিশ্বাসের বাড়ির সামনে রাস্তা ভাঙা থাকায় মোটরসাইকেলের গতি কমলে আগে থেকেই অপেক্ষায় থাকা ৮-১০ জন ছিনতাইকারী তার টাকা ছিনিয়ে নেয়ার উদ্দেশ্যে গতিরোধ করে। পরে ছিনতাইকারীরা তার নিকট টাকা না পেয়ে তার সঙ্গে কথাকাটি হয়। এক পর্যায়ে ছিনতাইকারীরা আগ্নেয়াস্ত্র দিয়ে মিজানুরের মাথায় গুলি করলে সে ঘটনাস্থলেই মারা যায়।

এ ঘটনায় নিহতের স্ত্রী থানায় হত্যা মামলা দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে হত্যার সঙ্গে জড়িত ৫ জনকে গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার শাকিলুজ্জামান আরো জানান, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। ঘটনায় জড়িত অনান্য আসামিকে গ্রেফতার ও আলামত উদ্ধারে অভিযান চলছে। মূলত হালখাতার টাকা ছিনতাইয়ের উদ্দেশেই এই হত্যার ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। দ্রুততম সময়ের মধ্যে মামলাটির তদন্ত নিষ্পত্তি করে বিজ্ঞ আদালতে পুলিশ প্রতিবেদন দাখিল করা হবে।


সর্বশেষ সংবাদ