ফেসবুক লাইভে ৪ খুনের বর্ণনা দিলেন রোহিঙ্গা যুবক

মোহাম্মদ হাশিম
মোহাম্মদ হাশিম  © সংগৃহীত

কক্সবাজারে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে এক মাসে খুন হয়েছেন চার মাঝি। খুনের বিষয়ে ফেসবুক লাইভে এসে রোমহর্ষক বর্ণনা দিলেন মোহাম্মদ হাশিম (২০) নামে এক যুবক। তিনি নিজেকে ‘ইসলামী মাহাজ’ নামে একটি সংগঠনের সদস্য বলে দাবি করেছেন। অস্ত্র সামনে নিয়ে ফেসবুক লাইভে আসেন হাশিম। লাইভে এসে চার মাঝিকে কীভাবে হত্যা করেছিলেন এর পুরো বর্ণনা দিয়েছেন ‘ইসলামী মাহাজের’ এ সদস্য।

ফেসবুক লাইভে হাশিম বলেন, আমার মতো ২৫ জন যুবককে অস্ত্র দিয়েছে ইসলামী সংগঠন মাহাজ। রোহিঙ্গা হত্যার মিশন বাস্তবায়ন করাই ছিল সবার কাজ। এসব হত্যাকাণ্ডের জন্য আমাদের মোটা অংকের টাকা দেওয়া হতো। প্রত্যাবাসন নিয়ে কাজ করা ব্যক্তিরাই আমাদের মূল টার্গেট ছিল।

তিনি বলেন, সম্প্রতি তিন মাঝিসহ চারজনকে হত্যা করেছি আমরা। ১৮ নম্বর ক্যাম্পের হেড মাঝি জাফর, ৭ নম্বর ক্যাম্পের ইসমাঈল, কুতুপালং এক্সটেনশন ক্যাম্প-৪ এইচ ব্লকের এরশাদ ও হেড মাঝি আজিমুল্লাহকে হত্যা করেছি।

লাইভে রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ ইসলামী মাহাজ সংগঠনের চার মুখপাত্রের নামও বলেছেন হাশিম। তারা হলেন- হেড মাঝি ভূঁইয়া, মৌলভী রফিক, জিম্মাদার সাহাব উদ্দিন ও রহমত উল্লাহ। তারা সংগঠনের নেতৃত্বে রয়েছেন।

আরও পড়ুন: ইডেন ছাত্রলীগ সভাপতি রিভা-সম্পাদক রাজিয়ার বিরুদ্ধে মামলা

নিজের সামনে আরো বড় মিশন ছিল বলেও লাইভে জানান মোহাম্মদ হাশিম। কিন্তু নিজের ভুল বুঝতে পেরেছেন তিনি। তাই এ খারাপ জগৎ ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে চান এ যুবক।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, ভিডিওটা আমরা দেখেছি। এই যুবক যাদের নাম উল্লেখ করেছে, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। আমরা ক্যাম্পের নিরাপত্তায় সব সময় প্রস্তুত। আমাদের গোয়েন্দা নজরদারিও বৃদ্ধি করা হয়েছে


সর্বশেষ সংবাদ