প্রভাষক নিয়োগ দেবে তিন বিশ্ববিদ্যালয়, আবেদন সরাসরি

প্রভাষক
প্রভাষক   © প্রতীকী ছবি

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দেশের সরকারি তিনটি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়গুলো প্রভাষকসহ অন্যান্য পদে লোকবল নিয়োগ দেবে। বিশ্ববিদ্যালয়গুলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। আগ্রহীরা বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি

পদের নাম: সহকারী অধ্যাপক (ল অ্যান্ড পলিসি বিভাগ)

পদসংখ্যা: ১টি

আবেদনের যোগ্যতা: আইন বিষয়ে স্নাতক, থিসিসসহ স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। এমফিল/সমমান অথবা পিএইচডি ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। সনাতন পদ্ধতিতে শিক্ষার কোনো স্তরেই তৃতীয় শ্রেণি/বিভাগ/সমমান গ্রেড গ্রহণযোগ্য হবে না এবং স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি থাকতে হবে। গ্রেডিং পদ্ধতিতে স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় সিজিপিএ-৪-এর মধ্যে সিজিপিএ ন্যূনতম ৩.৫০ থাকতে হবে।

অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠানে পূর্ণকালীন শিক্ষকতা/গবেষণাকাজে পিএইচডি ডিগ্রির ক্ষেত্রে এক বছরের অভিজ্ঞতা, এমফিল/সমমানের ডিগ্রির ক্ষেত্রে দুই বছরের অভিজ্ঞতা, সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রির ক্ষেত্রে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের স্বীকৃত কোনো জার্নালে (পিয়ার রিভিউড) ন্যূনতম তিনটি প্রকাশনা থাকতে হবে।

বেতন: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা।

আবেদন প্রক্রিয়া: বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ সময়: ১০ মার্চ ২০২৩।

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

পদের নাম: কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে একজন, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজিতে একজন ও ব্যবসায় প্রশাসনে একজন করে সহযোগী অধ্যাপক। ল্যাব অ্যাসিস্ট্যান্ট তিনজন, অফিস সহকারী কাম কম্পিউটার টাইপিস্ট তিনজন ও অফিস সহায়ক তিনজন নেওয়া হবে।

পদসংখ্যা: ১২টি

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে একজন, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজিতে একজন ও ব্যবসায় প্রশাসনে একজন করে সহকারী অধ্যাপক পদের বেতন স্কেল ৩৫,৫০০-৬৭,০১০ টাকা।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে দুজন, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজিতে দুজন ও ব্যবসায় প্রশাসনে দুজন করে প্রভাষক পদের বেতন স্কেল ২২,০০০-৫৩,০৬০ টাকা।

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ভিজিট করুন।

আবেদনের শেষ তারিখ: ২৬ ফেব্রুয়ারি ২০২৩।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

পদের নাম: প্রভাষক (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ)

পদসংখ্যা: ২টি

আবেদনের যোগ্যতা: আগ্রহী প্রার্থীদের এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.০০ (৫.০০ স্কেলে) থাকতে হবে। তবে ২০০১, ২০০২, ২০০৩ সালে এসএসসি বা সমমান এবং ২০০৩ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫০ (৫.০০ স্কেলে) থাকতে হবে। এছাড়া  প্রার্থীদের বিজ্ঞপ্তিকৃত/সংশ্লিষ্ট বিষয়ে (অ্যাপ্লাইড ফিজিকস/অ্যাপ্লাইড ফিজিকস অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং) স্নাতক (ইঞ্জিনিয়ারিং) ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ৩.৫০ (৪.০০ স্কেলে) থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। ফরম সংগ্রহ করতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ভিজিট করুন।

আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ: ২ মার্চ ২০২৩।


সর্বশেষ সংবাদ