গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল কবে?

‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্র
‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্র  © টিডিসি ফটো

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ আগস্ট) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ফলাফল প্রস্তুতের সাথে যুক্ত একাধিক অধ্যাপকের সাথে কথা বলে জানা গেছে, ‘সি’ ইউনিটের ফল প্রস্তুতের জন্য তিনদিনের সময় বেধে দেওয়া হয়েছে। তবে পরীক্ষার্থীর সংখ্যা কম হওয়ায় এর আগেই ফল তৈরির কাজ শেষ হতে পারে।

তারা আরও জানান, ইতোমধ্যে বিভিন্ন কেন্দ্র থেকে ভর্তিচ্ছুদের ওএমআর শিট জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আসতে শুরু করেছে। আগামীকাল রবিবার সব কেন্দ্র থেকে ওএমআর শিট চলে আসবে। এরপর সেদিন রাতেই ওএমআর দেখার কাজ শুরু হবে।

আরও পড়ুন: ইউএনওর চাকরির অফার ফিরিয়ে দিলেন সন্তোষ

জানতে চাইলে গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিকন্যাল কমিটির এক সদস্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আগামীকাল রবিাবর ওএমআর শিট দেখা শেষ হলে সোমবার (২২ আগস্ট) ‘সি’ ইউনিটের ফল প্রকাশ করা হবে। তবে কোনো কারণে রবিবার ওএমআর দেখা শেষ না হলে মঙ্গলবার ফ ল প্রকাশ করা হবে।

জানা গেছে, বাণিজ্য বিভাগের জন্য ২২ বিশ্ববিদ্যালয়ে মোট তিন হাজার ৭০টি আসন রয়েছে। এই আসনগুলোর বিপরীতে মোট ৪২ হাজার ১৮০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেন। ফলে প্রতি আসনের বিপরীতে প্রায় ১৪ জন শিক্ষার্থী আবেদন করেন। 

‘সি’ ইউনিটের ফল প্রকাশের সময় সম্পর্কে জানতে চাইলে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, দ্রুত সময়ের মধ্যে ‘সি’ ইউনিটের ফল প্রকাশের ব্যবস্থা করা হবে। ফল প্রকাশের পর সকল ইউনিটে ফি এর বিনিময়ে শিক্ষার্থীদের পুনর্নিরীক্ষণের সুযোগ দেয়া হবে।


সর্বশেষ সংবাদ