গুচ্ছ ভর্তি পরীক্ষা: কেন্দ্রের সামনে দুশ্চিন্তাগ্রস্ত অভিভাবকেরা 

দুশ্চিন্তাগ্রস্ত অভিভাবকেরা 
দুশ্চিন্তাগ্রস্ত অভিভাবকেরা   © টিডিসি ফটো

আজ শনিবার (৩০ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রে বিজ্ঞান বিভাগ 'এ' ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণের মাধ্যমে আয়োজিত হচ্ছে পরীক্ষাটি। 

সরেজমিনে দেখা যায়, ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে পরীক্ষা কেন্দ্রে সামনে অপেক্ষারত শিক্ষার্থীদের অভিভাবকরা।

পরীক্ষা কেন্দ্রে শেষ মুহূর্তে নারায়ণগঞ্জ থেকে এসেছেন ফরিদা বেগম। তার মেয়েকে পরীক্ষার জন্য সাথে নিয়ে এসছেন। তিনি বলেন, মেয়ের জন্য একটু দুশ্চিন্তা লাগছে। আল্লাহ কাছে দোয়া করি মেয়ের পরীক্ষা যেন ভালো হয়। ভালো একটা বিশ্ববিদ্যালয়ে যাতে চান্স পায়। 

নাজনীন নামের এক অভিভাবক বলেন, পরীক্ষা শুরু হওয়ার দুই ঘণ্টা আগে পরীক্ষা কেন্দ্রে চলে এসেছি। যাতে যানজটে পড়তে না হয়। মেয়ের জন্য বেশ চিন্তা লাগছে। সৃষ্টিকর্তার কাছে দোয়া করছি।

প্রসঙ্গত, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের নামসমূহ হলো: ১. জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ২. ইসলামী বিশ্ববিদ্যালয়, ৩. শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ৪. খুলনা বিশ্ববিদ্যালয়, ৫. হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ৬. মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ৭. পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ৮. নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ৯. কুমিল্লা বিশ্ববিদ্যালয় ১০. জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, ১১. যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ১২. বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ১৩. পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ১৪. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ১৫. বরিশাল বিশ্ববিদ্যালয়, ১৬. রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ১৭. রবীন্দ্র বিশ্ববিদ্যালয় (বাংলাদেশ), ১৮. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশ, ১৯. শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, ২০. বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ২১. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় এবং ২২. চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।


সর্বশেষ সংবাদ