প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষার আবেদন শুরু

  © সংগৃহীত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) স্নাতক প্রথমবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

আজ সোমবার (৬ জুন) খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) প্রশাসনিক ভবনের সভাকক্ষে কুয়েটের উপাচার্য এবং চুয়েট, কুয়েট, রুয়েট এর স্নাতক ১ম বর্ষ/লেভেল-১ সমন্বিত ভর্তি পরীক্ষার অ্যাডমিশন অ্যাডভাইজারি কমিটির সভাপতি অধ্যাপক ড. কাজী সাজ্জাদ হোসেন অনলাইন ভর্তি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি চলমান সমন্বিত ভর্তি পরীক্ষার সকল কার্যক্রম সুন্দর এবং সুষ্ঠুভাবে সুসম্পন্ন করতে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে ২০২১-২২ শিক্ষাবর্ষের চুয়েট, কুয়েট, রুয়েট এর স্নাতক ১ম বর্ষ/লেভেল-১ সমন্বিত ভর্তি পরীক্ষার সেন্ট্রাল অ্যাডমিশন কমিটির সভাপতি অধ্যাপক ড. কে এম আজাহারুল হাসান, সদস্য সচিব অধ্যাপক ড. মোহাম্মদ আবু ইউসুফ, কুয়েটের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউট পরিচালক, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এবং বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

এ সময় সকলের উপস্থিতিতে তিনজন শিক্ষার্থী তাদের অনলাইন আবেদন সম্পন্ন করেন।

অনলাইনে আবেদন আগামী ১৯ জুন বিকাল ৫টা পর্যন্ত করা যাবে এবং ভর্তি পরীক্ষা আগামী ৬ আগস্ট অনুষ্ঠিত হবে। ২০২১-২০২২ শিক্ষাবর্ষে সমন্বিত ভর্তি পরীক্ষার মাধ্যমে কুয়েটে ৩টি অনুষদের অন্তর্গত ১৬টি বিভাগে মোট ১ হাজার ৬৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। 

অপর দুটি বিশ্ববিদ্যালয় চুয়েট ও রুয়েট তাদের নির্ধারিত আসন অনুযায়ী শিক্ষার্থী ভর্তি করবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য চুয়েট, কুয়েট, রুয়েট এর সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (https://admissionckruet.ac.bd) ) পাওয়া যাবে।


সর্বশেষ সংবাদ