নিটোর স্থগিত ভর্তি পরীক্ষা ১৭ সেপ্টেম্বর

নিটোর স্থগিত পরীক্ষা ১৭ সেপ্টেম্বর
নিটোর স্থগিত পরীক্ষা ১৭ সেপ্টেম্বর  © ফাইল ছবি

জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (নিটোর) ২০২০ – ২০২১ শিক্ষাবর্ষের বিএসসি ইন ফিজিওথেরাপি বিভাগের স্থগিত ভর্তি পরীক্ষা আগামী ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষা কমিটি চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আব্দুল গনি মৌল্লাহ্ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের বিএসসি ইন-ফিজিওথেরাপি কোর্সের ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ছাত্র/ছাত্রীদের স্থগিতকৃত ভর্তি পরীক্ষা আগামী ১৭ সেপ্টেম্বর দুপুর ১২টায় অনুষ্ঠিত হবে।

পরীক্ষাটি বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমী (সাবেক আগারগাও তালতলা সরকারী কলোনী উচ্চ বিদ্যালয় এন্ড মহিলা কলেজ) শেরে-বাংলা নগর ঢাকায় অনুষ্ঠিত হবে।

প্রার্থীদের আগামী ১০ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর তারিখের মধ্যে অনলাইনে প্রবেশপত্র সংগ্রহপূর্বক যথাসময়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করার জন্য বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়েছে।

এর আগে, করোনাভাইরাসের কারণে গত ১৬ জুন জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (নিটোর) ২০২০ – ২০২১ শিক্ষাবর্ষের বিএসসি ইন ফিজিওথেরাপি বিভাগের ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়।

ভর্তি পরীক্ষা মানবন্টন

এমসিকিউ পদ্ধতিতে ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি সঠিক উত্তরের জন্য ১ নম্বর এবং ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা হবে। এছাড়াও জিপিএ এর উপর থাকছে ১০০ নম্বর।

* পদার্থ বিজ্ঞান ৩০ নম্বর
* রসায়ন ৩০ নম্বর
* জীববিজ্ঞান ৩০
* ইংরেজি ও সাধারণ জ্ঞান ১০ নম্বর।

আসনসংখ্যা

শুধুমাত্র ফিজিওথেরাপি বিভাগে নিটোরে শিক্ষার্থী ভর্তি করা হয়। বিএসসি ইন ফিজিওথেরাপি বিভাগে আসনসংখ্যা ৪০টি। এর মধ্যে সাধারণ আসন ৩৭টি, উপজাতি প্রার্থীদের জন্য ১টি আসন এবং মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য ২টি আসন সংরক্ষিত থাকবে।


সর্বশেষ সংবাদ