রবি-টেন মিনিট স্কুল নিয়ে এলো ভর্তি পরীক্ষার প্রস্তুতি কোর্স

রবি-টেন মিনিট স্কুল
রবি-টেন মিনিট স্কুল  © ফাইল ফটো

এ বছরের বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার সম্পূর্ণ প্রস্তুতির জন্য একটি পূর্ণাঙ্গ কোর্স নিয়ে এসেছে দেশের সর্ববৃহৎ অনলাইন স্কুল রবি-টেন মিনিট স্কুল।

কোর্সটিতে থাকছে ৪৩৯টিরও বেশি বিষয় ও টপিকভিত্তিক ভিডিও লেকচার, ১৩৮০টিরও বেশি মডেল প্রশ্ন, ৩৯৮টিরও বেশি নোট, ২৫টি গাইড এবং ২০০১-২০১৯ সাল পর্যন্ত ভর্তি পরীক্ষার প্রশ্ন ও সমাধান। প্রতি সপ্তাহে থাকছে প্রবলেম সলভিং লাইভ। কোর্সটি করা যাবে এই লিংক থেকে: https://10ms.live/robi10ms

এই কোর্সের অটোমেটেড গাইডেড জার্নি একজন পরীক্ষার্থীর পড়ার রুটিন গুছিয়ে দেবে পরীক্ষার রুটিন অনুসারে। পড়ার অগ্রগতি অনুযায়ী আনলক হবে কনটেন্ট তাই অনেক পড়ার ভিড়ে খেই হারানোর ঝুঁকিও নেই। পরীক্ষার্থী নিজেই ঝালিয়ে নিতে পারবে নিজের পরীক্ষা প্রস্তুতি।

ভর্তি পরীক্ষার প্রস্তুতির জন্যে তৈরিকৃত কোর্সটির মূল্য ২৫০০ টাকা। বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল, ইঞ্জিনিয়ারিং ও বিবিএসহ সকল ইউনিটের সম্পূর্ণ প্রস্তুতি নেওয়ার সুযোগ থাকছে এই কোর্সে। পুরো বান্ডেলটি পাওয়া যাবে ৪৫০০ টাকায়।

২০২০ সালে প্রায় ১৪ লাখ নিবন্ধনকৃত শিক্ষার্থীর এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা। করোনা মহামারির কারণে এবার পরীক্ষা না হওয়ার সিধান্ত জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এইচএসসিতে এবার শতভাগ পাশ। তাই ভর্তিযুদ্ধের প্রতিযোগিতাও হবে এবার তুলনামূলক বেশি। বিশ্ববিদ্যালয় ভর্তিযুদ্ধের বাস্তবতা অনুসারে শিক্ষার্থীরা যাতে সেরা প্রস্তুতির নিতে পারে সেভাবেই উদ্ভাবনী ডিজিটাল প্রযুক্তির সাহায্যে কোর্সটি তৈরি করা হয়েছে।


সর্বশেষ সংবাদ