ঢাবির ভর্তি পরীক্ষা শুরু হতে পারে ১৩ ডিসেম্বর, কোন ইউনিটের কবে?

ঢাবি ভর্তি পরীক্ষা
ঢাবি ভর্তি পরীক্ষা  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রথম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৩ ডিসেম্বর শুরু করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ সোমবার (১৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে আগামী বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

ডিনস কমিটির সভার প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১৩ ডিসেম্বর চারুকলা, ২১ ডিসেম্বর কলা, সামাজিক বিজ্ঞান ও আইন, ২৮ ডিসেম্বর বিজ্ঞান, ৪ জানুয়ারি ব্যবসায় ইউনিটের ভর্তি পরীক্ষা আয়োজনের প্রস্তাব করা হয়েছে।

ডিনস কমিটির সূত্র জানায়, আজ ডিনস কমিটির সভায় ভর্তি পরীক্ষা নিয়ে বেশ কিছু সুপারিশ করা হয়েছে।  এতে বিভিন্ন অনুষদের ডিন ও ইনস্টিটিউটের পরিচালকরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, এবারও ৪টি ইউনিটের মাধ্যমে স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। চারুকলা ইউনিট ব্যতীত অন্য ৩ অনুষদের ভর্তি পরীক্ষা ঢাকাসহ ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে। বিভাগীয় কেন্দ্রসমূহ হচ্ছে— রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।


সর্বশেষ সংবাদ