সাংবাদিক গোলাম সারোয়ারের ওপর নির্যাতনের নিন্দা রুরু’র

নিপীড়নের শিকার সাংবাদিক গোলাম সারোয়ারের ওপর নির্যাতনের প্রতিবাদ রুরু’র
নিপীড়নের শিকার সাংবাদিক গোলাম সারোয়ারের ওপর নির্যাতনের প্রতিবাদ রুরু’র  © টিডিসি ফটো

চট্গ্রামে নিখোঁজ হওয়া পর নির্মম অত্যাচার-নির্যাতনের শিকার হয়েছেন সাংবাদিক গোলাম সারোয়ার। সংবাদ কর্মীর প্রতি এমন নির্মম নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু)।

মঙ্গলবার (৩ নভেম্বর) সংগঠনের সভাপতি আরাফাত রহমান ও সাধারণ সম্পাদক রিজভী আহমেদ এক যৌথ বিবৃতি এসব তথ্য জানানো হয়েছে। বিবৃতিতে তাঁরা ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা।

যৌথ এই বিবৃতিতে তাঁরা বলেন, ‘উদ্ধার হওয়ার পর সাংবাদিক গোলাম সারোয়ারের স্বীকারোক্তি থেকে সহজেই বোঝা যায়, সংবাদ প্রকাশের জেরেই তাঁর ওপর নির্মম নির্যাতন চালানো হয়েছে। ক্ষমতাসীনরা নিজেদের অপকর্ম গোপন করতে বরাবরই গণমাধ্যমের কণ্ঠস্বর রোধ করতে চায়। কিন্তু হামলা, নির্যাতন করে সাংবাদিকদের কণ্ঠস্বর দমিয়ে রাখা সম্ভব নয়।’

বিবৃতিতে বলা হয়, ‘আমরা লক্ষ্য করেছি, চলতি বছরের প্রথম ছয় মাসে ১৬৫ জন সাংবাদিক নির্যাতন, হুমকি ও হয়রানির শিকার হয়েছেন। যা গণমাধ্যমের স্বাধীনতা হরণের চেষ্টা বলে মনে করছি। সাংবাদিকদের ওপর হামলা, নির্যাতন রোধে কঠোর আইন প্রণয়নের দাবি জানাচ্ছি। সাংবাদিক গোলাম সারোয়ারসহ সকল সাংবাদিকের জন্য নির্বিঘ্নে কাজ পরিচালনা করার পরিবেশ নিশ্চিত করার দাবি জানাচ্ছি।’ এসময় গোলাম সারোয়ারের দ্রুত সুস্থতা কামনা করেন সাংবাদিক নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, ২৯ অক্টোবর নিজ বাসা থেকে অফিসের উদ্দেশ্যে বের হলে নিখোঁজ হন সংবাদকর্মী গোলাম সরোয়ার। তিনি চট্টগ্রামের স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল সিটিনিউজ বিডি এবং সাপ্তাহিক আজকের সূর্যোদয় পত্রিকায় কাজ করেন। তিনদিন নিখোঁজ থাকার পরে গত রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চট্টগ্রামের বড়কুমিরা গরুর বাজার এলাকায় খালের পাড়ে তাকে পাওয়া যায়।

স্থানীয়রা জানান, উদ্ধারের সময় গোলাম সরোয়ার বলতে থাকেন, ‘ভাই, আমারে মাইরেন না। আমি আর নিউজ করব না’।


সর্বশেষ সংবাদ