শূন্যে ভেসে ভাইরাল ইরা, ছবির কারিগর জয়িতা

মডেল মোবাশ্বিরা কামাল ইরা
মডেল মোবাশ্বিরা কামাল ইরা  © সংগৃহীত

ফেসবুকের ওয়ালে ঢুঁ মারতেই চোখে পড়ে ছবিগুলো। ঢাকা বিশ্ববিদ‌্যালয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে শূন্যে ভেসে তোলা এসব ছবি। চোখ জোড়ানো এসব ছবির কারিগর জয়িতা আফরিন নামে একজন ফ্রিল্যান্স ফটোগ্রাফার।

থাকেন রাজধানীর ধানমন্ডিতে। আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকালে তিনি ফটোগ্রাফি করতে মডেল মোবাশ্বিরা কামাল ইরাকে নিয়ে টিএসসিতে যান। এমন সময় চোখে পড়ে রাজু ভাস্কর্যের পাদদেশে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনের প্লাকার্ড সাঁটানো। ব্যস, ক্লিক....। পরে বিকেল ৪টার দিকে ফেসবুকে নিজের ওয়ালে আপলোড করার মুহূর্তে ভাইরাল হয়েছে ছবিগুলো। অসংখ্য মানুষ শেয়ার দিচ্ছেন।

জানা যায়, জয়িতা আফরিন ঢাকা বেসড একজন ফটোগ্রাফার। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার রাজু ভাস্কর্যের পাদদেশে তোলা ছবিগুলোতে শূন্যে ভেসে থাকা অবস্থায় এক নারী মডেলকে দেখা যায়। ওই নারী মডেলের নাম মোবাশ্বিরা কামাল ইরা।

এ বিষয়ে জয়িতা আফরিন গণমাধ্যমকে জানান, তিনি একজন ফ্রিল্যান্স ফটোগ্রাফার। ঢাকার ধানমন্ডিতে থাকেন।

ফেসবুকে ছড়িয়ে পড়া ছবিগুলোর প্রসঙ্গে তিনি জানান, তিনি টিএসসিতে সকালে ছবি তুলতে গিয়েছিলেন। তারপর রাজু ভাস্কর্যের ওখানে ছবি তুলতে গেলে, দেখেন, শাবিপ্রবির আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে অনেকগুলো প্লাকার্ড সাঁটানো। এর পরেই তিনি পরিকল্পনা করে, ওই প্লাকার্ডের সামনে ছবি তুলে আন্দোলনের একটা আলাদা ভাষা তৈরি করতে চেয়েছেন।

ফেসবুকে অসংখ্য শেয়ার নিয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, হয়তো সত্যি একটা আলাদা অর্থ তৈরি হয়েছে।


সর্বশেষ সংবাদ