জাবিতে শিক্ষার্থী ভর্তি নিতে সংসদ সদস্যের ডিও লেটার নিয়ে যা জানা গেল

  © লোগো

২০২৩-২৪ শিক্ষাবর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অপেক্ষমাণ তালিকা থেকে এক শিক্ষার্থী ভর্তি করাতে ডিও লেটারে সুপারিশ করেছিলেন পতিত আওয়ামী লীগ সরকারের ময়মনসিংহ-১১ (ভালুকা) সংসদ সদস্য (এমপি) মোহাম্মদ আব্দুল ওয়াহেদ। সম্প্রতি সেটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। নেটিজেনরা এ বিষয়টির কড়া সমালোচনা করে বলছেন, সুপারিশকৃত এই শিক্ষার্থী যদি ভর্তি হয়ে থাকে তাহলে তা বাতিল করতে হবে। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে এই নামে কোনো শিক্ষার্থী ভর্তি করা হয়নি।

চলতি বছরের ১৮ এপ্রিল তারিখে বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর পাঠানো ওই ডিও লেটারে উল্লেখ রয়েছে, “বিষয়: সমাজ বিজ্ঞান অনুষদ (বি-ইউনিট)-এ ভর্তি করণ প্রসঙ্গে। প্রিয় মহোদয়, উপর্যুক্ত বিষয়ে জানানো যাচ্ছে যে, এস এম রাকিবুল ইসলাম ইযায, ভর্তি রোল- ২১০৪৮৪৮, ইউনিট-বি, সমাজ বিজ্ঞান অনুষদ। সে ভর্তি পরীক্ষায় ১৭৩৮ নং সিরিয়ালে ইউনিট-বি, সমাজ বিজ্ঞান অনুষদ-এ ওয়েটিং লিস্টে অবস্থান করছে। সে ব্যক্তিগত ভাবে আমার পরিচিত। তাহার লেখা পড়ার মান ভাল। আমি মনে করি। উক্ত ছাত্র আপনার বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ দিলে তাহার ভবিষ্যৎ লেখা পড়ার মান আরো উন্নত হবে। এমতাবস্থায়, এস এম রাকিবুল ইসলাম ইযাযকে আপনার বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জোর সুপারিশ করছি।”

তার ভর্তির বিষয়ে জানতে যোগাযোগ করা হয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) সৈয়দ মোহাম্মদ আলী রেজার সঙ্গে। আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন বলেন, আমরা ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের তালিকা যাচাই-বাছাই করে দেখেছি। এস এম রাকিবুল ইসলাম ইযায (ভর্তি রোল: ২১০৪৮৪৮) নামে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে কোনো শিক্ষার্থী ভর্তি হয়নি। তাই তার ভর্তি বিষয়টি সঠিক নয়।


সর্বশেষ সংবাদ