প্রতিষ্ঠাবার্ষিকীতে কাকডাকা ভোরে ছাত্রশিবিরের মিছিল

ছাত্রশিবিরের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর দক্ষিণ শাখা কর্মসূচি
ছাত্রশিবিরের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর দক্ষিণ শাখা কর্মসূচি  © সংগৃহীত

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কাকডাকা ভোরে মিছিল করেছেন সংগঠনটির নেতাকর্মীরা। বন্দর নগরী চট্টগ্রামে আজ রবিবার (৬ ফেব্রুয়ারি) সকাল সোয়া ৭টার দিকে এই কর্মসূচির আয়োজন করে চট্টগ্রাম মহানগর দক্ষিণ শাখা।

নগরীর বন্দর থানার সিরাজুল হক অ্যান্ড সন্স ফিলিং স্টেশনের সামনে থেকে মিছিলটি শুরু হয়। সকাল ৭টা ২০ মিনিটে সেখানে জড়ো হন শিবিরের নেতাকর্মীরা। মিছিলটি বন্দর এলাকার জামে মসজিদ প্রদক্ষিণ করে আবার ফিলিং স্টেশনের সামনে এসেই শেষ হয়।

এ বিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির বলেন, শিবিরের মিছিলের কথা শুনেছি। আমরা বিষয়টির দিকে গভীর নজর রাখছি। কারা এই মিছিলে ছিল আমরা তা খুঁজে বের করার চেষ্টা করছি।

এদিকে, মহানগর উত্তর বিভাগের মিছিলের প্রস্তুতি থাকলেও তা ভেস্তে দিয়েছে পুলিশ। সকাল সাড়ে ৭টার দিকে চান্দগাঁও থানার মৌলভী পুকুরপাড় এলাকায় ব্যানার-ফেস্টুন নিয়ে জড়ো হলেও পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় তারা। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই এলাকায় সাদা পোশাকে আগে থেকেই অবস্থানে ছিল পুলিশ।

রাজশাহীতে ঝটিকা মিছিল
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহীতে একটি ঝটিকা মিছিল করেছেন সংগঠনটির নেতাকর্মীরা। নগরীর রাজপাড়া থানার বিলশিমলা বন্ধগেট থেকে নেতাকর্মীরা এই মিছিল বের করেন। এরপর দ্রুত মিছিলটি পার্শ্ববর্তী বহরমপুর মোড়ে যায়। এরপর একটি সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, মিছিল থেকে সমাবেশ খুবই সংক্ষিপ্ত পরিসরে দ্রুত শেষ করা হয়েছে। সেখানে কোন পুলিশকেও দেখা যায়নি। এই কর্মসূচিতে ছাত্রশিবিরের কোন পর্যায়ের নেতাকর্মীরা ছিলেন তা নিশ্চিত হওয়া যায়নি।

নগরীর রাজপাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাইদুল ইসলাম বলেন, মিছিল করার জন্য শিবিরের কোন অনুমতি ছিল না। ২০-৩০ জন ব্যানার নিয়ে একটা ঝটিকা মিছিল করেছে। আমরা খবর পেয়ে সেখানে যেতে যেতেই ওরা কর্মসূচি শেষ করে চলে গেছে। এ কর্মসূচিতে কারা অংশ নিয়েছিল সে ব্যাপারে জানার চেষ্টা চলছে।


সর্বশেষ সংবাদ