চবি ছাত্রলীগের উপর ‘বিরক্ত’ কেন্দ্র, নেওয়া হবে ব্যবস্থা

লোগো
লোগো  © ফাইল ছবি

পান থেকে চুন খসলেই যেন সংঘর্ষ বেঁধে যায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে। এতে যেমন ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ ব্যহত হচ্ছে, একইভাবে সাধারণ শিক্ষার্থীদের থাকতে হয় চরম আতঙ্ক নিয়ে। ক্যাম্পাসে নামে-বেনামে বিভিন্ন গ্রুপ সক্রিয় থাকায় বারবার এমন সংঘর্ষের ঘটনা ঘটছে বলে মত বিশ্লেষকদের। শাখা ছাত্রলীগের এমন আচরণে বিরক্ত প্রকাশ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সর্বশেষ গেল বুধবার রাত ১০টার দিকে সিক্সটিনাইন ও সিএফসি গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। রাতের এ সংঘর্ষের জের ধরে পরেরদিন বৃহস্পতিবার দুপুর ১টার দিকে আবারও সংঘর্ষে জড়ায় দুপক্ষ। প্রশাসনের সামনেই তিন ঘণ্টা ধরে চলা এ সংঘর্ষে পুরো বিশ্ববিদ্যালয় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ সংঘর্ষের ঘটনায় পাঁচজন আহত হয়েছে।

কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ইনান বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপর আমি বিরক্ত। বাংলাদেশ ছাত্রলীগ কখনো সংঘাতকে বরদাশত করে না। আমি এখন বাড়িতে। ফিরে শিগগির আমরা ব্যবস্থা নিচ্ছি।

এদিকে, সর্বশেষ দুইদিনের সংঘর্ষের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে তালা লাগিয়েছে শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে প্রক্টর অফিসে তালা লাগানো হয়। বিভিন্ন দাবি-দাওয়া পূরণ না হওয়ায় প্রক্টর অফিসে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তালা লাগিয়েছে বলে জানা গেছে।

শাখা ছাত্রলীগের সর্বশেষ দুপক্ষের সংঘর্ষ ও প্রক্টর অফিসে তালা দেওয়ার ঘটনা তদন্তে তিনটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

আরও পড়ুন: সভাপতির পা টিপছেন অন্য দুই ছাত্রলীগ নেতা

প্রক্টর জানান, গত বুধবার রাতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় আলাওল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদুল আলমকে আহ্বায়ক এবং আমানত হলের প্রভোস্ট অধ্যাপক নির্মল কুমার শাহা ও সহকারী প্রক্টর হাসান মোহাম্মদ রোমানকে সদস্য করে একটি কমিটি গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় এমন সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে ধারণা কেন্দ্রের। শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, এটি মেয়াদোত্তীর্ণ কমিটি। সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে আমরা শিগগিরই নতুন নেতৃত্ব দেওয়ার চেষ্টা করব।

শাখা ছাত্রলীগের সাম্প্রতিক বিষয় নিয়ে বর্তমান দায়িত্বশীলদের সতর্ক করা হয়েছে বলে জানান ইনান। কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, এসব ব্যাপারে ইতোমধ্যেই তাকে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে যদি তার অবস্থার উন্নতি না হয় যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।


সর্বশেষ সংবাদ