আর্জেন্টিনাকে বিদায় করে সেমিফিইনালে ফ্রান্স

আর্জেন্টিনাকে বিদায় করে সেমিফিইনালে ফ্রান্স
আর্জেন্টিনাকে বিদায় করে সেমিফিইনালে ফ্রান্স  © সংগৃহীত

প্যারিস অলিম্পিক ফুটবলের কোয়ার্টার ফাইনালে রাতে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও ফ্রান্স। কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনাকে ১-০ ব্যবধানে হারিয়েছে ফ্রান্স। এরই সঙ্গে অলিম্পিক ফুটবল থেকে বিদায়ঘণ্টা বেজেছে আর্জেন্টিনার।

শুক্রবার দিবাগত রাত ১টায় মুখোমুখি হয় এই দুই দল। এদিন  পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলেছে আলবিসেলেস্তেরা। তবে কাঙ্খিত গোলের দেখা পায়নি তারা। 

খেলার শুরুতেই গোল হজম করে আকাশী-সাদা জার্সিধারীরা। ম্যাচের ৫ মিনিটে মাইকেল ওলিসের ক্রসে হেডে বল জালে জড়ান ফিলিপ্পে মাতেতা। শেষ পর্যন্ত ওই একটি গোলই ম্যাচের পার্থক্য গড়ে দেয়। শুরুতেই গোল হজম করে সেটা আর পরিশোধ করতে পারেনি ২০০৪ ও ২০০৮ সালের সোনাজয়ীরা।

ম্যাচের ৮৩ মিনিটে ফ্রান্স ব্যবধান দ্বিগুণ করার আনন্দে মেতেছিল ফ্রান্স। ওলিসের বাঁ পায়ের শট লক্ষ্যভেদ হলে উল্লাসে ফেটে পড়ে বোর্দোর গ্যালারি। কিন্তু ভিএআরে গোলটি বাতিল হয়। পুরো ম্যাচে আর্জেন্টিনা বল দখলে রেখেছিল ৭০ শতাংশ সময়। 

আর্জেন্টিনা শট নিয়েছিল ১৬টি, এবং ১০টি শট নিয়েছিল ফ্রান্স। আর্জেন্টিনার চারটি শট ছিল লক্ষ্যে। অপরদিকে ফ্রান্সের দুটি শট ছিল লক্ষ্যে। শেষ পর্যন্ত ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় আর্জেন্টিনাকে।

এদিকে, ইতিহাস গড়ে অলিম্পিকের সেমিতে মরক্কো। এ প্রতিযোগিতায় প্রথমবারের মতো নক আউট ম্যাচ খেলতে নেমে রেকর্ড গড়েছে দলটি। যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দিয়ে সেমি ফাইনালের টিকিট পেয়েছে মরক্কো। গতকাল শুক্রবার কোয়ার্টার-ফাইনালে ক্লাব পিএসজির স্টেডিয়ামে যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলে হারিয়েছে মরক্কো।


সর্বশেষ সংবাদ