৭১ টেলিভিশনকে ক্ষমা করলেন মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম
মুশফিকুর রহিম  © সংগৃহীত

মনগড়া, অসত্য, উদ্দেশ্য-প্রণোদিত প্রতিবেদন প্রকাশ করায় নিঃশর্তভাবে ক্ষমা চাওয়ায় ৭১ টেলিভিশনকে ক্ষমা করে দিয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। ৬ ডিসেম্বর মুশফিকের ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউটকে কেন্দ্র করে “মিরপুর টেস্টে স্পট ফিক্সিংয়ের গন্ধ! সন্দেহ সিনিয়র ক্রিকেটারের দিকে!’’ শিরোনামে একটি প্রতিবেদন ৭১ টেলিভিশনে প্রচার করা হয়।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেছেন মুশফিকের আইনজীবী ব্যারিস্টার শিহাব উদ্দিন খান।

মুশফিকের আইনজীবী জানান, ৭১ টেলিভিশন তাদের আইনজীবীর মাধ্যমে আমাদের কাছে তাদের জবাব ও ব্যাখ্যা দিয়েছে। আমরা নিউজিল্যান্ডে থাকা মুশফিকুর রহিমের সঙ্গে কথা বলে আজ সংবাদ সম্মেলনে হাজির হয়েছি। 

তিনি আরও জানান, ৭১ টেলিভিশন আমাদের অধিকাংশ দাবি মেনে নিয়েছে। তারা পুরো ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছে। চ্যানেলটি স্বীকার করে নিয়েছে যে, তাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, বিতর্কিত প্রতিবেদনটি যে ভুল এবং তথ্য নির্ভর নয় তা বুঝতে পেরে সঙ্গে সঙ্গে তা সরিয়ে নিয়েছে। তারা জানিয়েছে, শুধুমাত্র প্রতিবেদনটি সরিয়ে ফেলাই নয়, তারা তাদের ভুল জনসম্মুখে স্বীকার করে খেলাযোগে ‘একাত্তর টিভি, খেলাযোগ পরিবার উক্ত ভুলের জন্য দুঃখ প্রকাশ করছে’ এই মর্মে প্রচার করেছে। 

তাছাড়া তারা একটি ভিডিও প্রতিবেদনের মাধ্যমেও তাদের ভুল স্বীকার করে প্রতিবেদন প্রচার করেছে। একই সঙ্গে চ্যানেলটি সংশ্লিষ্ট প্রতিবেদককে অফিসিয়ালি সতর্ক করেছে বলে আমাদের লিখিতভাবে উক্ত জবাবে নিশ্চিত করেছে। চ্যানেল কর্তৃপক্ষ লিখিতভাবে জানিয়েছে, প্রতিবেদনটির ভুলের কারণে তারা গভীরভাবে অনুতপ্ত।

উল্লেখ্য, নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দ্বিতীয় ও শেষ টেস্টে ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউট হওয়ার পর বাংলাদেশ দলের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমকে নিয়ে ভিত্তিহীন, মনগড়া, অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত একটি প্রতিবেদন প্রকাশ করে ৭১ টেলিভিশনের ‘খেলাযোগ’ অনুষ্ঠান। এর প্রেক্ষিতে মুশফিক তার আইনজীবীর মাধ্যমে গত ৯ ডিসেম্বর একটি লিগ্যাল নোটিশ পাঠান। যেখানে ৪৮ ঘণ্টার মধ্যে চারটি বিষয়ের নিষ্পত্তি চাওয়া হয়।


সর্বশেষ সংবাদ