মধ্যরাতে শীতার্ত মানুষের পাশে ‘প্রয়াস’

 শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে প্রয়াসের স্বেচ্ছাসেবকরা
শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে প্রয়াসের স্বেচ্ছাসেবকরা  © টিডিসি ফটো

ফেনীতে মধ্যরাতে শীতার্তদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন প্রয়াস। বুধবার (২৭ ডিসেম্বর) দিনগত মধ্যরাতে শহরের রেল-স্টেশন, মহিপাল, সদর হাসপাতাল  সহ বিভিন্ন স্থানে শীতার্ত মানুষের মাঝে শতাধিক কম্বল বিতরণ করেছে সংগঠনটির সদস্যরা।

প্রয়াসের সমন্বায়ক মোহাইমিনুল ইসলাম জিপাত বলেন, রাতে শহরের বিভিন্ন স্থানে শীতার্ত মানুষ শীতে কষ্ট করেন। এরাই প্রকৃত শীতার্ত। তাদের কষ্ট কিছুটা লাঘব করতেই আমাদের এই উদ্যোগ। দায়বদ্ধতার জায়গা থেকে ’প্রয়াস’ সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে এই ধরনের উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত রাখবে। 

May be an image of 3 people and train

প্রয়াসের প্রতিষ্ঠাতা সদস্য ইনতিসার ফারহাত বিন ইসলাম বলেন, আমরা যখন বাসাবাড়িতে কম্বল মুড়িয়ে আরামে ঘুমাতে যাই, তখনও অনেক মানুষ কনকনে শীতে বাসস্ট্যান্ড, রেলস্টেশনে বসে নিরাভরণ রাত কাটান। সেসব অসহায় লোকজনের সাথে আনন্দ ভাগাভাগি করা সত্যিই এক অন্যরকম অনুভূতি। সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফুটাতেই আমাদের এই প্রচেষ্টা। 

কর্মসূচির বিষয়ে সংগঠনটির উপদেষ্টা মীর আন্-নাজমুস সাকিব  বলেন, প্রয়াস প্রতি বছর মানুষের প্রয়োজনে এই উদ্যোগ গুলো গ্রহণ করে থাকে।  যদি এই উদ্যোগে সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল মানুষের কষ্ট কিছুটা  লাঘব হয় এতেই আমাদের আনন্দ।

এসময় প্রয়াসের সমন্বায়ক মোহাইমিনুল ইসলাম জিপাত, সহ-সমন্বয়ক সামির ইসলাম, প্রতিষ্ঠাতা সদস্য ইনতিসার ফারহাত বিন ইসলাম, সাধারণ সদস্য আসাদুল্লাহ বিন জাহাঙ্গীর, মো. আনিসুজ্জামান পামেল, সাবকাত জাহিদ বিন ইসলাম, সাইফ উদ্দিন সাকিব সহ বিভিন্ন স্তরের সদস্যরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ