ইমপ্রুভমেন্টের শিক্ষার্থীদের ভর্তির বিষয়টি বিবেচনার করা হবে: ভিসি

ইমপ্রুভমেন্ট
অধ্যাপক ড. মো. মশিউর রহমান ও জাতীয় বিশ্ববিদ্যালয় লোগো  © ফাইল ছবি

এসএসসি ২০১৭ এবং ২০২০ সালে এইচএসসি ইমপ্রুভমেন্ট পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের ভর্তির সুযোগের বিষয়টি বিবেচনা করার আশ্বাস দিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান।

বুধবার (১১ মে) দ্যা ডেইলি ক্যাম্পাস আয়োজিত ‘ভর্তির সুযোগ চান ইমপ্রুভমেন্টের শিক্ষার্থীরা’ শীর্ষক লাইভ অনুষ্ঠানে এই আশ্বাস দেন তিনি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন দ্যা ডেইলি ক্যাম্পাসের স্টাফ রিপোর্টার শিহাব উদ্দিন।

অধ্যাপক মশিউর রহমান বলেন, আমাদের ভর্তি প্রক্রিয়া শুরু হয়ে গেছে। তবুও আমাদের কাছে একটি লিখিত আবেদন দিলে এই বিষয়টি ডিনদের সাথে আলোচনা করা হবে। আমি এখনই নিশ্চয়তা দিচ্ছি না। তবে বিষয়টি নিয়ে আলোচনা করব। যদি ইমপ্রুভমেন্টের শিক্ষার্থীদের ভর্তি নেওয়ার সুযোগ থাকে তাহলে আমরা অবশ্যই তাদের সুযোগ দেব।

আরও পড়ুন: শৃঙ্খলাবোধের অভাব দেখলে বোন হিসেবে ছাত্রলীগের ভাইদের শাসন করব

তিনি আরও বলেন, লিখিত আবেদনের সাথে কতজন শিক্ষার্থী এই সুযোগ চাচ্ছে এবং তাদের ফলাফল কি সেই তথ্যও দেওয়ার আহবান জানাচ্ছি। কেননা আমাদের জানতে হবে যারা এই দাবি করছে তাদের আবেদনের যোগ্যতা রয়েছে কিনা। আমরা সেগুলো দেখে সিদ্ধান্ত নেব।

প্রসঙ্গত, বেশ কয়েকমাস ধরে ২০১৭ সালে এসএসসি উত্তীর্ণ এবং ২০২০ সালে এইচএসসি উত্তীর্ণ শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ দাবি করছে। তারা বলছে, ঢাকা, রাজশাহীসহ দেশের অধিকাংশ বিশ্ববিদ্যালয়ে ২০১৭ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের ভর্তির সুযোগ দেওয়া হচ্ছে। তাই জাতীয় বিশ্ববিদ্যালয়েও ভর্তির সুযোগ দাবি করেছেন তারা।


x

সর্বশেষ সংবাদ