ভালোবাসা দিবসে সংঘর্ষে জড়াল জবি ছাত্রলীগের দুই গ্রুপ

সংঘর্ষে আহতরা
সংঘর্ষে আহতরা  © টিডিসি ফটো

পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবসে সংঘর্ষে জড়াল জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপ। এতে একাধিক আহতের খবর পাওয়া গেছে। পূর্বের ঘটনার জেরে বুধবার (১৪ ফেব্রুয়ারি) ক্যাম্পাসে সরস্বতী পূজার আনুষ্ঠানিকতা শেষ হওয়ার পর বিশ্ববিদ্যালয় সংলগ্ন বাহদুর শাহ পার্কের সামনে এই ঘটনা ঘটে।

এই সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নিলয় মাথায় আঘাতপ্রাপ্ত হলে তাকে ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়াও একই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী তাফসির এবং মাস্টার্সের শিক্ষার্থী গাজী গুরুতর আহত হয়েছেন।

জানা যায়, মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসেন এর অনুসারী দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নিরবের সাথে কথা কাটাকাটি হয় নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের সাথে। তারই জের ধরে পূজা শেষে ক্যাম্পাস থেকে বের হওয়ার সময় নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের উপর হামলা চালায় নিরব ও তার বন্ধুরা। পরবর্তীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজির অনুসারীরা ক্যাম্পাসের প্রধান গেইটের সামনে জড়ো হতে থাকলে সেখানেও তাদের উপর হামলা হয়। সেখানে নৃবিজ্ঞান বিভাগের বাতেন বিল্লাহর উপর আঘাতে করলে তার দাঁত পরে যায়। এরপর সভাপতি, সাধারণ সম্পাদক এবং শিক্ষকদের সহায়তায় পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়।

এ বিষয়ে ভুক্তভোগী তাফসির জানান, গতকাল আমার এক বান্ধবীকে উত্ত্যক্ত করা হলে আমি তার প্রতিবাদ করি। তারই জেরে আজকের এই ঘটনা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামালের জানান, ভিক্টোরিয়া পার্কে মারামারি হয়, তার রেশ ক্যাম্পাসে কিছুটা ছিল। তবে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এখনও কোনো লিখিত অভিযোগ পাইনি, পেলে তদন্ত সাপেক্ষে আমরা ব্যবস্থা নেব। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজি বলেন, আমরা সিসিটিভি দেখে শনাক্ত করে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেব। 

জবি শাখার সাধারণ সম্পাদক এস এম আকতার হোসেন বলেন, ক্যাম্পাসের ভেতরে মারামারির কোনো ঘটনাই ঘটেনি। যা হয়েছে ক্যাম্পাসের বাইরে হয়েছে।


সর্বশেষ সংবাদ