নজরুল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু স্মরণে বিশেষ চলচ্চিত্র প্রদর্শনী

দুই দিনব্যাপি ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ চলচ্চিত্র প্রদর্শন করে
দুই দিনব্যাপি ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ চলচ্চিত্র প্রদর্শন করে  © টিডিসি ফোটো

বঙ্গবন্ধুর স্মরণে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে 'স্মরি বঙ্গবন্ধু চলচ্চিত্রে' শীর্ষক দুই দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। সোম ও মঙ্গলবার (৪ ও ৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের আয়োজনে জয়ধ্বনি মঞ্চে ৬টি চলচ্চিত্র প্রদর্শনী হয়। 

সোমবার নাগিসা ওসিমা পরিচালিত প্রামাণ্যচিত্র 'রহমান, দ্য ফাদার অব বেঙ্গল', পিপলু খান পরিচালিত ' হাসিনা, আ ডটারস টেল' এবং চন্দন কুমার বর্মন ও সোহেল মোহাম্মদ রানা পরিচালিত অ্যানিমেটেড চলচ্চিত্র 'মুজিব ভাই' প্রদর্শিত হয়েছে।

মঙ্গলবার প্রদর্শিত হয়েছে গৌতম কৈরী পরিচালিত স্বল্পদৈর্ঘ্য কাহিনিচিত্র 'বঙ্গমাতা', সোহেল মোহাম্মদ রানা পরিচালিত অ্যানিমেটেড চলচ্চিত্র 'মুজিব আমার পিতা' এবং সবশেষে এফ এম শাহীন ও হাসান জাফরুল পরিচালিত কাহিনিচিত্র 'মাইক'।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, এদেশের চলচ্চিত্রে বঙ্গবন্ধুর অবদান অনেক। বঙ্গবন্ধুকে নিয়ে বেশ কিছু চলচ্চিত্র নির্মিত হয়েছে। ভবিষ্যতে আরও চলচ্চিত্র নির্মিত হবে। তরুণরাই এই দায়িত্ব নিবে বলে আমি আশা করি।

প্রদর্শনীর আহ্বায়ক ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক রাগীব রহমান বলেন, চলচ্চিত্রের মাধ্যমে শিক্ষার্থীরা যাতে বঙ্গবন্ধু এবং বাংলাদেশের অভ্যুদয়ের প্রকৃত ইতিহাস জানতে পারে, সেই লক্ষ্যেই দুই দিনব্যাপী এই চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।


সর্বশেষ সংবাদ