নর্থ সাউথের সামনে গায়েবানা জানাযা

  © টিডিসি ফটো

কোটা আন্দোলনকে কেন্দ্র করে নিহতদের গায়েবানা জানাযা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার জুমার নামাজ শেষে রাজধানীর বসুন্ধারা আবাসিক এলাকাস্থ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সামনে এটি অনুষ্ঠিত হয়েছে। এতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ছাড়াও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি), ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) ও গ্রিন ইউনিভার্সিটির শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নিয়েছে।

এর আগে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে এই বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে নর্থ সাউথসহ ৪টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নিয়েছে।

এসময় শিক্ষার্থী কোটা আন্দোলন ঘিরে সৃষ্ট সংঘাতে হতাহতের ঘটনায় বিচার দাবি করে। এ সময় তারা গ্রেপ্তার শিক্ষার্থীদের মুক্তির দাবিতে স্লোগান দেয়। 

আন্দোলনকারীরা জানান, আজকে তাদের কর্মসূচির মধ্যে রয়েছে গ্রাফিতি অংকন, বিক্ষোভ মিছিল ও গায়েবানা জানাযা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আজ ‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’ কর্মসূচি ঘোষণা করেছে। এতে বলা হয়, আজ সারা দেশের মসজিদে জুমার নামাজ শেষে দোয়া-কবর জিয়ারত, মন্দির, গির্জাসহ সব প্রার্থনালয়ে প্রার্থনা ও জুমার নামাজ শেষে ছাত্র-জনতার গণমিছিল অনুষ্ঠিত হবে। দেশের সব স্তরের নাগরিকদের এই কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেওয়ার আহ্বান জানানো হয়।


সর্বশেষ সংবাদ