লিডিং ইউনিভার্সিটিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও চিত্রকর্ম প্রদর্শনী

প্রতিযোগিদের অঙ্কিত চিত্রকর্ম প্রদর্শন করছেন অতিথিবৃন্দ
প্রতিযোগিদের অঙ্কিত চিত্রকর্ম প্রদর্শন করছেন অতিথিবৃন্দ  © টিডিসি ফটো

লিডিং ইউনিভার্সিটির সোস‍্যাল সার্ভিসে ক্লাবের উদ‍্যোগে এতিম শিশুদের জন‍্য পরিচালিত আলো স্কুলের শিক্ষাখাতে অর্থ সংগ্রহণের জন‍্য পেন্সিল আর রং তুলির আঁচড়ে প্রতি বছরের ন্যায় এবারও চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও চিত্রকর্ম প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। রবিবার (০৩ সেপ্টেম্বর) বিকেল ৩টায় লিডিং ইউনিভার্সিটি প্রাঙ্গণে সিলেটের বিভিন্ন স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

জানা যায়, আলোর স্কুলের অর্থ সংগ্রহে এ প্রতিযোগিতায় শিক্ষার্থীরা ৫টি গ্রুপে অংশ নেয়। রবিবার থেকে শুরু হওয়া চিত্রকর্ম প্রদর্শনী চলে পরেরদিন সোমবার (৪ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত। এদিকে বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের গ‍্যালারী-১ এ অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদেরকে পুরস্কার প্রদান করেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা। এসময় ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান সৈয়দ আব্দুল হাই এবং বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার শ্রীযুক্ত বনমালী ভৌমিকসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও সোস‍্যাল সার্ভিসেস ক্লাবের উপদেষ্টা মিসেস রুমপা শারমিন, কো-উপদেষ্টা ইঞ্জিনিয়ার অমিত চক্রবর্তী এবং ক্লাব সদস্যগণ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় গ্রুপ ক : ১ম - ৩য় শ্রেণী পর্যন্ত, বিষয়: যেমন খুশি ; মাধ্যম: যেকোন কিছু 

প্রথম হয়েছে রাইজ স্কুলের শিক্ষার্থী জুনাইরা জিকরা ওফা এবং ২য় একই স্কলের শিক্ষার্থী ইন্দ্রনীল, এতে তৃতীয় হয়েছে
আনোয়ারা মতিন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী সিদরাতুল মুনতাহা নিসাত।

গ্রুপ খ :  ৪র্থ - ৬ষ্ঠ শ্রেণী পর্যন্ত, বিষয়: প্রকৃতি  ; মাধ্যম: জল রং
প্রথম হয়েছে স্কলার্সহোমের শিক্ষার্থী স্বর্নব বনিক,  দ্বিতীয়  রাইজ স্কুলের মারসিহা পারদাজ রাফা এবং তৃতীয় জালালাবাদ ক‍্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী স্নেহা দাশ।

গ্রুপ গ :  ৭ম - ৯ম শ্রেণী পর্যন্ত
বিষয়: মুক্তিযুদ্ধ  ; মাধ্যম: জল রং
প্রথম হয়েছে জালালাবাদ ক‍্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী নওসিন আজিজ, দ্বিতীয় ও তৃতীয়  হয়েছে ব্লুবার্ড স্কুলের শিক্ষার্থী নুজহাত তাইয়েবা খানম এবং সঙ্গীতা বনিক।

গ্রুপ ঘ: ১০ম - দ্বাদশ শ্রেণী, বিষয়: স্মার্ট বাংলাদেশ; মাধ্যম: যেকোন কিছু
প্রথম হয়েছে রাইজ স্কলের রাইসা আমিন চৌধুরী, ২য় সিলেট সরকারি উচ্চ বিদ‍্যালয়ের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস নিঝুম এবং তৃতীয় রাইজ স্কুলের নাবিলা বেগম মুক্তা।
 
গ্রুপ ঙ: বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ, বিষয়: যেমন খুশি ; মাধ্যম: যেকোন কিছু,
প্রথম হয়েছে এম. সি. কলেজের সাইফুল ইসলাম, দ্বিতীয় লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী নুসরাত আমিন ও সুলতানা আক্তার এবং তৃতীয় একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল সাইদ মুহিব, নুসরাত জাহান রাখা এবং অভিসেখ সাহা।

প্রতিযোগিতার সিলেক্টেড চিত্রকর্ম পরবর্তীতে প্রদর্শনী করে বিক্রি করা হবে। যার পুরোটা অর্থই চলে যাবে এতিম শিশুদের (আলো স্কুল) শিক্ষা খাতে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মফিজুল ইসলাম  এবং সমাপনী বক্তব্য প্রদান করেন সোস‍্যাল সার্ভিসেস ক্লাব উপদেষ্টা মিসেস রুমপা শারমিন।


সর্বশেষ সংবাদ