ইংরেজিতে ফেল, পাসের দাবিতে আন্দোলনের পর আত্মঘাতী ছাত্রী

শম্পা হালদার
শম্পা হালদার  © সংগৃহীত

উচ্চ মাধ্যমিকে ইংরেজিতে পাশ করেননি। ফল প্রকাশের পর পাশ করানোর দাবিতে ভারতের পশ্চিমবঙ্গের মালদহ শিক্ষা দফতরে আন্দোলনও করেছিলেন। এরপর আজ শনিবার গলায় ফাঁস দেওয়া অবস্থায় উদ্ধার হল সেই ছাত্রীর মরদেহ। 

ঘটনাটি ঘটেছে মালদার হবিবপুর থানার ডুবাপাড়া এলাকায় ঘটনা। পুলিশ শম্পা হালদার (১৭) নামে ওই ছাত্রীর মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে। প্রাথমিত তদন্তে অনুমান, আত্মহত্যা করেছেন ওই ছাত্রী।

শম্পা নামে ওই ছাত্রী হবিবপুরের আরএন রায় গার্লস স্কুল থেকে এ বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন। এ বছর ওই স্কুল থেকে মোট ১৮০ জন পরীক্ষার্থী ছিলেন। তার মধ্যে ৮০ জন পাশ করেন। বাকিরা অকৃতকার্য হন। এরপর পাশ করানোর দাবিতে মালদহের বুলবুলচণ্ডী এলাকায় রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান অকৃতকার্য হওয়া পড়ুয়ারা। সম্প্রতি জেলা শিক্ষা দফতর ঘেরাও করে বিক্ষোভও দেখান তাঁরা। সেই বিক্ষোভে ছিলেন শম্পা।

শম্পার বাবা কুশি হালদার বলেন, পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় পরিবারের সদস্যদের অলক্ষ্যে মেয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। 

জেলার অতিরিক্ত সুপার শাহ অমিত কুমার বলেন, প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে, পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ার কারণেই ওই ছাত্রী আত্মহত্যা করেছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।


সর্বশেষ সংবাদ