আফগানিস্তানে ভয়াবহ বিস্ফোরণে নিহত অন্তত ২৫

আফগানিস্তানে বোমা হামলা
আফগানিস্তানে বোমা হামলা  © সংগৃহীত

আফগানিস্তানের একটি শিয়া মসজিদসহ দুই জায়গায় শক্তিশালী বিস্ফোরণে অন্তত ২৫ জন নিহত হয়েছেন। বহু আহতের অনেকের অবস্থা অশঙ্কাজনক। বৃহস্পতিবার (২১ এপ্রিল) আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। জঙ্গি গোষ্ঠী আইএসকেপি এ হামলার দায় স্বীকার করেছে।

প্রথম বিস্ফোরণটি মাজার-ই-শরিফ শহরের একটি শিয়া মসজিদে ঘটেছে। মসজিদের মুসল্লিরা যখন নামাজের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তখন বিস্ফোরণ ঘটে। দ্বিতীয় বিস্ফোরণটি কুন্দুজ শহরে ঘটে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

একই দিন আফগানিস্তানের কুন্দুজ শহরে বোমা বিস্ফোরণে চারজন নিহত ও ১৮ জন আহত হয়েছেন। প্রাদেশিক পুলিশের মুখপাত্র ওবায়দুল্লাহ আবেদি বলেছেন, তালেবান সামরিক ইউনিটে কর্মরত মেকানিকদের বহনকারী একটি গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালালে হতাহতের এ ঘটনা ঘটে।

    জজ হলেন শিক্ষক বাবার মেয়ে নিশি, স্নাতক পর্যন্ত সব পরীক্ষায় ছিলেন প্রথম

বৃহস্পতিবার বোমা বিস্ফোরণে কেঁপেছে আফগান রাজধানী কাবুলও। সেখানে রাস্তার পাশে পুঁতে রাখা একটি বোমা বিস্ফোরণে দুই শিশু গুরুতর আহত হয়েছে। কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান এক টুইটে বলেছেন, শহরের পশ্চিমাঞ্চলের একটি শিয়া অধ্যুষিত এলাকায় বোমাটি বিস্ফোরিত হয়।


দু’দিন আগে একই এলাকায় কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান লক্ষ্য করে একাধিক বিস্ফোরণে কমপক্ষে ছয়জন নিহত হন, যাদের বেশিরভাগই ছিল শিশু। এসময় আহন হন আরও ১৭ জন।


সর্বশেষ সংবাদ