ইমরানের পক্ষে বিক্ষোভে উত্তাল পাকিস্তান

বিক্ষোভে উত্তাল পাকিস্তান
বিক্ষোভে উত্তাল পাকিস্তান  © সংগৃহীত

পাকিস্তানের পার্লামেন্টে অনাস্থা ভোটে প্রধানমন্ত্রিত্ব হারানোর পর ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) বিক্ষুব্ধ নেতা-কর্মীরা এর পেছনে বিদেশি শক্তির ষড়যন্ত্রের অভিযোগ তুলে প্রতিবাদ করেছেন দেশটির গুরুত্বপূর্ণ শহরগুলোতে।

রোববার দিনভর বিক্ষোভ সমাবেশে হাজারো মানুষকে দেখা গেছে লাহোর, করাচি, শিয়ালকোট, সাহিয়াল ও রাওয়ালপিন্ডিসহ গুরুত্বপূর্ণ শহরগুলোতে।

এছাড়াও পেশোয়ার, মালাকান্দ, মুলতান, খানেওয়াল, খাইবার, ঝাং, কোয়েটা, ওকারা, ইসলামাবাদ ও অ্যাবোটাবাদ শহরে বড় ধরনের বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বাজাউর, লাওয়ার দির, শাংলা, কোহিস্তান, মানসেহরা, সোয়াত, গুজরাট, ফয়সালাবাদ, নওশেরা, ডেরা গাজি খান ও মান্ডি বাহাউদ্দিনেও বিক্ষোভ হয়েছে।

আরও পড়ুন: দেশপ্রেমিকরা অপমান গায়ে মাখেনা

ইমরানের মন্ত্রিসভার সদস্য সাবেক জ্বালানিমন্ত্রী হাম্মাদ আজহার বলেন, ‘দেশজুড়ে চলা শান্তিপূর্ণ প্রতিবাদ আজও (সোমবার) চলবে।

করাচিতে সবচেয়ে বিশাল সমাবেশটি হয়েছে গুলশান-ই-ইকবালে মিলেনিয়াম মলের বিপরীতে।

এর আগে শনিবার (৯ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় ইমরান খান বলেন, শাসন পরিবর্তনে বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে আজ থেকে পাকিস্তানের স্বাধীনতা সংগ্রাম শুরু হয়েছে। দলের সমর্থকদের বিক্ষোভ-সমাবেশ নিয়ে তিনি বলেন, পাকিস্তানের জনগণই সবসময় তাদের নিজেদের সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা করেছে।

এদিকে, প্রবাসী পিটিআই সমর্থকরাও ইমরান খানের পক্ষে বিক্ষোভ করেছেন। টুইটারে পোস্ট করা এক ভিডিওতে দেখা যায়, পিটিআই সমর্থকরা লন্ডনের হাইড পার্কে জড়ো হয়ে ইমরানের পক্ষে স্লোগান দিচ্ছেন।

ইমরান খান প্রবাসীদের এমন সমর্থনের জন্য তাদের ধন্যবাদ জানিয়েছেন। এ নিয়ে এক টুইটবার্তায় তিনি বলেন, স্থানীয় মীরজাফরদের দ্বারা জামিনে মুক্ত হয়ে ক্ষমতায় এসে মার্কিন-সমর্থিত শাসনব্যবস্থার পরিবর্তনের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য সব পাকিস্তানিদের ধন্যবাদ। তিনি আরও বলেন, দেশে-বিদেশে পাকিস্তানিরা এটিকে (ইমরানকে ক্ষমতাচ্যুত করা) জোরালোভাবে প্রত্যাখ্যান করছে এই বিক্ষোভ তারই প্রমাণ।


সর্বশেষ সংবাদ