পাকস্থলীতে ছুরি, চিমটাসহ ১৫৮টি ধাতব টুকরো

চাবি, পেরেক, সূঁচ, পকেট ছুরি, চিমটাসহ ১৫৮টি ধাতব টুকরো বের করা হয় এক নারীর পাকস্থলীর ভেতর থেকে। ২৪ বছর বয়সি ওই নারী পেটে ব্যথা নিয়ে হাসপাতালে গেলে সিটি স্ক্যানে ধরা পরে ব্যাপারটি। এরপর অস্ত্রোপচার করে তার পেট থেকে এসব ধাতব টুকরো বের করে আনা হয়। এই আজব ঘটনাটি ঘটেছে তুরস্কের পূর্ব অঞ্চলের ভ্যান শহরে।

ভ্যান শহরে বসবাসকারী এই নারী ভ্যান রিজিওনাল ট্রেনিং এন্ড রিসার্চ হাসপাতালে পেটে ব্যথা নিয়ে চিকিৎসা নিতে আসে। সিটি স্ক্যানে রোগীর পেটে এসব দেখে সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় অস্ত্রোপচার করতে। আড়াই ঘণ্টার অপারেশনে রোগীর পেট থেকে পেরেক, নেইল ক্লিপার, সূঁচ, ছুরি, পকেট ছুরি, টুইজার, সেফটি পিন, চাবি, কয়েন, কাঁচের টুকরো এবং চুলের পিনসহ ১৫৮টি ধাতব টুকরো বের করা হয়।

tr002

হাসপাতালটির জেনারেল সার্জন ডা. ইউসুফ তেকেস বলেন, রোগীর মানসিক সমস্যার কারণে একটি সূঁচ গিলে ফেলেছে বলে হাসপাতালে আসে। আমরা যখন তাকে সমস্যা সম্পর্কে জিজ্ঞেস করি—তখন সে বলল সুঁই গিলে ফেলেছে। এরপর আমরা সিটি স্ক্যান করি এবং আমরা তার পেটের ভেতর কিছু একটা সমস্যা দেখতে পাই। তারপর আমরা রোগীকে জরুরি অপারেশনে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিই। আমরা কখনই ভাবিনি যে আমরা এমন কিছুর মুখোমুখি হব। অস্ত্রোপচারের পর আমরা এই জিনিসগুলো দেখতে পাই।

tr003

অপারেশনের সফল হয়েছে এবং রোগীর সুস্থতা ফিরে এসেছে জানিয়ে তিনি আরও বলেন, “রোগীর অবস্থা এখন ভালো। আমাদের রোগীর মানসিক সমস্যা আছে। সে আগেও এই ধরনের কাজ করেছিল। তার এই পরিমাণে ধাতব গিলে ফেলা ইতিহাসে প্রথম। তিনি ব্যাগে করে ধারালো জিনিস মুড়ে সেগুলো গিলে ফেলেন। আর বড় ধাতবগুলোকে বাঁকিয়ে গিলেন। আমরা এমনটা দেখবো আশা করিনি—পুরোপুরি হতবাক হয়ে গিয়েছিলাম দেখে।

অস্ত্রোপচারের পর রোগী স্বাভাবিক অবস্থায় ফিরে আসেন—পরে হাসপাতাল থেকে তাকে ছাড় পত্র দেওয়া হয়। [সূত্র: ডিএইচএ]


সর্বশেষ সংবাদ