‘আমার রুবেলের জন্য কি একটু মাটি তিনি দেবেন না’

ছবিতে বামে চৈতি এবং ডানে মোশাররফ রুবেল
ছবিতে বামে চৈতি এবং ডানে মোশাররফ রুবেল  © ফাইল ছবি

প্রায় তিন বছরের বেশি সময় ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করে গত ১৯ এপ্রিল না ফেরার দেশে পাড়ি জমান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বাঁহাতি স্পিনার মোশাররফ রুবেল।

রুবেলকে সমাহিত করা হয়েছে রাজধানীর বনানী কবরস্থানে। সেখানকার নিয়ম অনুযায়ী, দুই বছরের বেশি স্থায়ী হয় না কবর। একই কবরে অন্য মরদেহ সমাহিত করা হয়।

শুক্রবার (২২ এপ্রিল) একমাত্র সন্তান রুশদানকে নিয়ে চৈতি বনানী করবস্থানে এসেছিলেন মোশাররফ হোসেন রুবেলের কবর জিয়ারত করতে। কবর জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে এই অনুরোধ জানান।

আরও পড়ুন: শিক্ষায় বিশ্ব র‌্যাংকিংয়ের বিষয় আমরা বুঝিই না: শিক্ষামন্ত্রী

জানা গেছে, বনানী কবরস্থানে স্থায়ীভাবে জায়গা রাখতে হলে প্রায় এক কোটি টাকা প্রয়োজন। কিন্তু তিন বছর ধরে ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করতে করতে প্রয়াত মোশাররফের পরিবার এখন নিঃস্বপ্রায়! সেখানে এক কোটি টাকা কোথায় পাবেন চৈতি?

তাই কাঁদতে কাঁদতে সাংবাদিকদের তিনি বলেন, ‘রুবেল তো আসলে আমাদের সবার, তাই না? রুবেল তো দেশের জন্য খেলেছে। সত্যি কথা বলতে, এখানে স্থায়ী করতে হলে অনেক টাকা লাগে, প্রায় এক কোটি টাকা। আমার কাছে তো এত টাকা নেই। আমি চাই, রুবেলের কবরটা স্থায়ী হোক। রুবেল যেন একটু মাটি পায়। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার একটাই চাওয়া, উনি তো অনেককে অনেক কিছু দেন। তিনি তো আমাদের ক্রিকেটারদের জন্য অনেক কিছু করেন। জীবিত ক্রিকেটারদের জন্য তো ওনার অনেক কিছু...আমার রুবেলের জন্য কি একটু মাটি তিনি দেবেন না? রুবেলের জন্য একটা স্থায়ী ঠিকানা, যাতে আমার ছেলেটা দেখতে পারে। দুই বছর পর আমরা তো পারব না রুবেলকে দেখতে। রুবেল তো কোথাও নেই, শুধু এখানে আছে।’


সর্বশেষ সংবাদ