এনজিওর চাকরি ছেড়ে চেয়ারম্যান হলেন তোফাজ্জল

তোফাজ্জল হক
তোফাজ্জল হক  © সংগৃহীত ছবি

একটি এনজিওতে উপজেলা শাখা ব্যবস্থাপকের চাকরি করতেন তোফাজ্জল হক। হবিগঞ্জের বাহুবল উপজেলায় যখন নির্বাচনী তফসিল ঘোষণা করা হয় তখন তিনি স্নানঘাট ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হন। নেমে পড়েন নির্বাচনী প্রচারণায়। তিনি ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন।

আরও পড়ুন: মেয়ে বিদেশে পড়তে যাওয়ায় পরিবারকে সমাজচ্যুত

সোমবার (৩১ জানুয়ারি) অনুষ্ঠিত নির্বাচনে তিনি ঘোড়া প্রতীক নিয়ে তিন হাজার ৪৪৬ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ বিদ্রোহী তাজুল ইসলাম আনারস প্রতীক নিয়ে পেয়েছেন দুই হাজার ৮৮৬ ভোট।

তবে পূর্ব প্রস্তুতি না থাকার কারণে সেই ভাবে প্রচারণা করতে পারেননি বলে দাবি করেন। চাকরি ছেড়ে নির্বাচনী মাঠে কাজ করতেও পোহাতে হয়েছে অনেক বাধা। তবে শেষ হাসি তার মুখেই। শক্তিশালী প্রার্থীকে পরাজিত করে তিনি এখন নির্বাচিত চেয়ারম্যান।

আরও পড়ুন: এয়ারটেলের বিজ্ঞাপনে ঢেকে গেল সরকারি কলেজের নামফলক

চেয়ারম্যান পদে বিজয়ী তোফাজ্জল হক বলেন, আমি সিসিডিপি নামে একটি এনজিওর মাধবপুর উপজেলার মনতলা শাখার ব্যবস্থাপক ছিলাম। নির্বাচনের তফসিল ঘোষণা করার এক সপ্তাহ আগে চাকরি ছেড়ে নির্বাচনে অংশ নেই। জনগণের সেবা করার মানসিকতা থেকেই আমি নির্বাচনে এসেছি।

৬ষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ করা হয়েছে। এই ধাপে ২১৯টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে না। বিদ্রোহীদের দমাতে কঠোর অবস্থানে আছে আওয়ামী লীগ। দলের সিদ্ধান্ত অমান্য করে কেউ প্রার্থী হলে বা অন্য প্রার্থীকে সমর্থন দিলে দল থেকে বহিষ্কার করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ