শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে আরও ২ দিন

শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে আরও ২ দিন
শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে আরও ২ দিন  © ফাইল ছবি

দেশের উত্তর ও উত্তর-পূশ্চিমাঞ্চলে শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। মোট দশটি জেলায় চলছে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ। আর তা আগামী বুধবার পর্যন্ত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে সংস্থাটি।

আবহাওয়া অফিস জানায়, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, পঞ্চগড়, কুড়িগ্রাম, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা এবং বরিশাল অঞ্চলে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। চলমান শৈত্য প্রবাহ অব্যাহত থাকতে পারে এবং তা বিস্তারলাভ করতে পারে।

পড়ুন: কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত জনজীবন

সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময়ের শেষের দিকে দেশের উত্তরপূর্বাঞ্চলে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পড়ুন: করোনায় ঝরে পড়ার পথে ৫০ হাজার স্কুল শিক্ষার্থী

আবহাওয়াবিদ মুহম্মদ আরিফ হোসেন জানান, দেশে চলমান মৃদু শৈত্যপ্রবাহ আগামী বুধবার পর্যন্ত চলবে এবং এরপর তাপমাত্রা কিছুটা বাড়বে। তবে চলতি মাসের শেষের দিকে আবার শুরু হবে শীতের প্রকোপ।

তিনি আরও জানান, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, কুড়িগ্রাম, পঞ্চগড়, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও বরিশাল অঞ্চলে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এ শৈত্যপ্রবাহ থাকবে আগামী আরও দুই দিন, আর এর বিস্তৃতি হতে পারে।


সর্বশেষ সংবাদ