পরিবার নিয়ে ভারতে পালালেন রাসিক মেয়র লিটন

লিটন ও তার পরিবার
লিটন ও তার পরিবার  © ফাইল ছবি

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন স্ত্রী ও ছোট কন্যাকে নিয়ে দেশ ছেড়ে ভারতে পাড়ি জমিয়েছেন। গতকাল সোমবার রাতে তিনি রাজশাহী ছেড়ে ভারতের উদ্দেশ্যে চলে গেছেন বলে দলের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

এর আগে ওই দিন (৫ আগস্ট) দুপুরে রাজশাহী মহানগরীর আলুপট্টি এলাকায় শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগের সংঘর্ষ চলাকালে লিটন ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। এই সংঘর্ষে এক শিক্ষার্থী নিহত হন। এ ছাড়া অন্তত ৫০ জন শিক্ষার্থী গুলিবিদ্ধ হন।

জানা গেছে, বঙ্গবন্ধু সোমবার শেখ হাসিনা পতনের দিনগত রাতেই দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান লিটন। দেশের পরিস্থিতি ভালো না এটি আঁচ করতে পেরে আগের দিন রোববার (৪ আগস্ট) লিটনের স্ত্রী ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শাহিন আকতার রেনীসহ ছোট মেয়েকে ভারতে পাঠিয়ে দেওয়া হয়।

রাজশাহী মহানগর যুবলীগের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, দেশের পরিস্থিতি যখন ভালো ছিল তখন লিটনের বড় মেয়ে আনিকা ফারিহা জামান অর্ণা ও তার স্বামী রেজভী আহমেদ ভূইয়া থাইল্যাণ্ডে চলে যায়। এরপর থেকে তারা সেখানেই রয়েছে। আর গত ৪ আগস্ট লিটনের স্ত্রী ও ছোট কন্যা ভারতে চলে যান। লিটনসহ যুবলীগের দুই-একজন নেতা যান ৫ আগস্ট রাতে।

এ বিষয়ে জানতে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও সাধারণ সম্পাদক ডাবলু সরকারকে একাধিকবার ফোন করা হলেও তারা ফোন রিসিভ করেননি।


সর্বশেষ সংবাদ