৮ জেলায় আওয়ামী লীগ কার্যালয়ে ভাংচুর-অগ্নিসংযোগ

আওয়ামী লীগের কার্যালয়ে অগ্নিসংযোগ
আওয়ামী লীগের কার্যালয়ে অগ্নিসংযোগ  © টিডিসি ফটো

সারাদেশে চলছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের এক দফা দাবিতে অসহযোগ আন্দোলন। রবিবার (৪ আগস্ট) এ কর্মসূচির সমর্থনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় রাস্তায় নামে ছাত্র-জনতা। এতে ছাত্র-জনতার সাথে পুলিশ আওয়ামী লীগ এবং ছাত্রলীগের সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে। দেশের ৮ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ভাংচুর-অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।  

প্রতিবেদন লেখা পর্যন্ত গাজীপুর, মাগুরা, সিরাজগঞ্জ, জয়পুরহাট, ফরিদপুর, পঞ্চগড়, কিশোরগঞ্জ ও ভোলায় আওয়ামী লীগের কার্যালয়ে হামলা ভাঙচুর এবং অগ্নিসংযোগের খবর পাওয়া গেছে। এসময় ছাত্র-জনতা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা করলে বেশকিছু স্থানে অবস্থানকারী আওয়ামী লীগের কর্মীরা পালিয়ে যান।

বেলা ১১টার দিকে ফরিদপুরের শহরের হাসিবুল হাসান লাবলু সড়কে অবস্থিত জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হামলা করা হয়। হামলার মুখে ওই কার্যালয়ের সামনে অবস্থানকারী আওয়ামী লীগের কর্মীরা পালিয়ে যান। পরে বিক্ষুব্ধ আন্দোলনকারীরা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে অবস্থিত আটটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন। 

জয়পুরহাট রবিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। এ ছাড়া ছাত্রলীগ কার্যালয়ে অগ্নিসংযোগ, শ্রমিক লীগ অফিস ভাঙচুর করা হয়েছে বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘এক দফা’ কর্মসূচির মিছিল থেকে এ হামলা হয়।

এছাড়াও দেশের বিভিন্ন জেলায় আওয়ামী লীগ এবং ছাত্রলীগের কার্যালয়ে হামলা ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে বলে সংবাদ সূত্রে জানা যায়। 


সর্বশেষ সংবাদ