ফেসবুকের লাইক-কমেন্টের বাটন টিপলে বিজয় আসবে না: নুর

'গণতন্ত্র, ন্যায়বিচার, মতপ্রকাশ ও ভোটাধিকার হরণের প্রতিবাদে' প্রতিবাদী গানের মিছিল
'গণতন্ত্র, ন্যায়বিচার, মতপ্রকাশ ও ভোটাধিকার হরণের প্রতিবাদে' প্রতিবাদী গানের মিছিল  © সংগৃহীত

গ্রহণযোগ্য নির্বাচনের জন্য ইউরোপ-আমেরিকার ওপর নির্ভরশীল না হয়ে জনগণ ও বিরোধী রাজনৈতিক দলগুলোকে রাস্তায় নামার আহ্বান জানিয়েছেন গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর। আজ শুক্রবার বিকালে রাজধানীর বিজয় নগর পানির ট্যাংকির মোড় থেকে 'গণতন্ত্র, ন্যায়বিচার, মতপ্রকাশ ও ভোটাধিকার হরণের প্রতিবাদে' প্রতিবাদী গানের মিছিল বের করে যুব অধিকার পরিষদ। মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে এ কথা বলেন নুর।

নুর বলেন, ঘরে বসে ফেসবুকের লাইক-কমেন্টের বাটন টিপলে বিজয় আসবে না। রাস্তায় নামতে হবে। আন্দোলনে শামিল হতে হবে। ইউরোপ আমেরিকার এত ঠেকা পড়ে নাই যে আপনার দেশের সরকারকে কিক আউট করবে। জনগণ যদি তাদের অধিকার আদায়ে রাস্তায় না নামে, রাস্তায় তীব্র আন্দোলন গড়ে তুলতে না পারে, ইউরোপ-আমেরিকা কিচ্ছু করবে না।

তিনি বলেন, পরনির্ভরশীল না হয়ে রাস্তায় নামুন। আন্দোলনকে বেগবান করুন। আমরা যতদিন আন্দোলনে আছি ইউরোপ আমেরিকা সবাই কথা বলবে। সবাই আমাদের পাশে থাকবে। কাজেই আন্দোলনের পাশাপাশি ইউরোপ-আমেরিকা যে ব্যবস্থা নেবে সেইটা আমাদের জন্য বোনাস। দয়া করে ইউরোপ-আমেরিকার প্রতি নির্ভরশীল হয়ে আন্দোলনে ঢিলেমি দেবেন না। আন্দোলনের মধ্য দিয়েই আমাদের বিজয়ের দ্বারপ্রান্তে পৌঁছাতে হবে।

নুর মনে করেন 'মোমেন্টাম' তৈরি করতে পারলে জনগণ রাস্তায় নেমে আসবে। তাই সবার প্রতি আন্দোলনের সেই ধারা অব্যাহত রাখার আহ্বান জানান তিনি।


সর্বশেষ সংবাদ