সায়মা ওয়াজেদকে বিশ্ববিদ্যালয় পরিষদের অভিনন্দন 

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ  © ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের (এসইএআরও) আঞ্চলিক পরিচালক হিসেবে নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ (এইউবি)। সংগঠনের পক্ষে সভাপতি ও ডুয়েটের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান এ শুভেচ্ছা বার্তা দিয়েছে।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সচিব অধ্যাপক এস.এম. সাইফউদ্দীন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্রী ও প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ একজন বিশ্বখ্যাত মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ। তিনি দীর্ঘদিন শিশুদের অটিজম এবং স্নায়ুবিক জটিলতা সংক্রান্ত বিষয়ের ওপর কাজ করছেন। তাঁর বলিষ্ঠ নেতৃত্ব ও নানামুখী উদ্যোগের কারণে অটিজম শিশুরা আজ আর অবহেলিত হচ্ছে না।

তার ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশসহ বিশ্বব্যাপী সচেতনতা সৃষ্টির মাধ্যমে এক নিরব বিপ্লব ঘটে চলছে উল্লেখ করে আরও বলা হয়েছে, সায়মা ওয়াজেদ অটিজম বিষয়ে দেশব্যাপী সচেতনতা সৃষ্টিতে এবং এ বিষয়ে প্রশিক্ষণ, চিকিৎসা, শিক্ষা ও পূনর্বাসনে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রেখে চলেছেন। তিনি ২০১১ সালে ঢাকায় অটিজম বিষয়ক প্রথম দক্ষিণ এশীয় সম্মেলন আয়োজন করেন। ২০১৩ সাল থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থায় মানসিক স্বাস্থ্যের বিশেষজ্ঞ পরামর্শক হিসেবে কাজ করছেন। দেশে দেশে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের পরিপূর্ণ বিকাশের প্রতিবন্ধকতাকে জয় করে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে তিনি আলোকবর্তিকা।

আরো পড়ুন: বাংলা ও গণিতে বেশি আগ্রহ শিক্ষার্থীদের: গবেষণা

বার্তায় আরও বলা হয়েছে, সায়মা ওয়াজেদ বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে তাঁর মেধা-মনন ও প্রজ্ঞা এবং দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে এ অঞ্চলের কার্যক্রমকে আরো গতিশীল করবেন। তাঁর এই দায়িত্ব পালনের মধ্য দিয়ে বাংলাদেশ আর উচ্চতর পর্যায় যাবে। এতে সায়মা ওয়াজেদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন তারা।


সর্বশেষ সংবাদ